'দ্বিতীয় বা তৃতীয় হতে বার্সার জার্সি পরিনি'

সোনালি যুগ পেছনে ফেলে আসা বার্সেলোনার আক্রমণে নেই কোনো ধার। হারিয়ে ফেলেছে ছন্দ। জয় যেন মুখ ফিরিয়ে নিয়েছে তাদের থেকে। সমালোচনার তির প্রতিনিয়ত ধেয়ে আসছে দলটির দিকে। ক্লাবের অস্থির ও কঠিন এই সময়ে জেরার্দ পিকে ডাক দিলেন, সম্মিলিত চেষ্টায় ঘুরে দাঁড়ানোর, শিরোপায় চোখ রেখে এগিয়ে যাওয়ার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Sept 2021, 11:18 AM
Updated : 24 Sept 2021, 11:48 AM

মাঠে বার্সেলোনা একেবারেই নিষ্প্রভ। সবশেষ তিন ম্যাচে তারা পায়নি জয়ের দেখা। চ্যাম্পিয়ন্স লিগে ঘরের মাঠে বায়ার্ন মিউনিখের বিপক্ষে বিধ্বস্ত হওয়া দলটি ঘরোয়া লিগে গ্রানাদা ও কাদিসের বিপক্ষে করেছে ড্র। পয়েন্ট টেবিলে তাদের অবস্থান সাত নম্বরে।

কাদিসের মাঠ থেকে বৃহস্পতিবার রাতে এক পয়েন্ট নিয়ে ঘরে ফিরতেই ঘাম ছুটে গেছে কাতালান ক্লাবটির। দলের এমন সাদামাটা পারফরম্যান্স মানতে পারছেন না পিকেও। তবে এর জন্য কারো দিকে আঙুল তুলতেও নারাজ তিনি।

ম্যাচ শেষে মুভিস্টারকে দেওয়া সাক্ষাৎকারে বার্সেলোনা ডিফেন্ডার বলেন, বাইরের সবকিছুকে দূরে ঠেলে কেবল মাঠের খেলায় মনোযোগ দিতে চান তারা।

"অনেক বছর ধরে দলটি দারুণ সাফল্যময় সময় পার করেছে। কিন্তু এখন আমরা এমন একটা পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছি, যেটার সঙ্গে আমরা অভ্যস্ত নই। প্রেসিডেন্ট, কোচ পরিবর্তনের ফলে বছরগুলো অস্থির কাটছে। মনের শান্তির জন্য একত্রে আমাদের যথাসাধ্য চেষ্টা করতে হবে।"

"সবাই জিততে চায়। এখনকার পরিস্থিতি মোকাবেলার অনেক উপায় আছে। আমরা সবাই কেবল অভিযোগ করতে পারি অথবা কাজ করে যেতে পারি। আর খেলোয়াড়রা এখানে কাজ করতেই এসেছে। দুইভাবে দেখার দরকার নেই। আমরা সবাই প্রেসিডেন্ট ও কোচের পাশে আছি। ক্লাব নিয়ে বাইরের আলোচনা-সমালোচনা আমরা নিয়ন্ত্রণ করতে পারব না। এসব নিয়ে ভাবতেও চাই না।"

লা লিগার গত মৌসুম তিনে থেকে শেষ করেছে বার্সেলোনা। এবার শঙ্কা জেগেছে আরও খারাপ কিছুর। তবে পিকের কণ্ঠে ঘুরে দাঁড়ানোর প্রত্যয়। ভক্তদের পাশে নিয়ে লড়াই করতে চান শিরোপা জয়ের জন্য।

"দ্বিতীয় বা তৃতীয় হতে আমি বার্সেলোনার জার্সি পরিনি। আমি এখানে আছি শিরোপার জন্য লড়াই করতে। মাঝেমধ্যে আমাদের এইসব(বর্তমানের কঠিন) মুহূর্তের সামনে পড়তেই হবে। আমরা অনুভব করি, সমর্থকরা আমাদের সঙ্গেই আছে এবং এই পরিস্থিতি আমাদের সকলের জন্যই জটিল।"

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক