ক্ষমা চাইবেন না গুয়ার্দিওলা

আরও বেশি দর্শককে মাঠে আসার আহ্বান জানিয়ে সমালোচনার মুখে পড়লেও এতে নিজের কোনো ভুল দেখছেন না পেপ গুয়ার্দিওলা। তাই ক্ষমা চাওয়ারও কোনো প্রয়োজন দেখছেন না ম্যানচেস্টার সিটির এই স্প্যানিশ কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Sept 2021, 03:19 PM
Updated : 17 Sept 2021, 03:19 PM

চ্যাম্পিয়ন্স লিগে গত বুধবার গ্রুপ পর্বে লাইপজিগের বিপক্ষে সিটির ৬-৩ গোলে জয়ের ম্যাচে ইতিহাদ স্টেডিয়ামের গ্যালারি কিছুটা ফাঁকা ছিল। ধারণক্ষমতা ৫৪ হাজার হলেও উপস্থিত ছিল ৩৮ হাজারের একটু বেশি দর্শক।

ম্যাচের পর গ্যালারির অনেক আসন ফাঁকা থাকার প্রসঙ্গে গুয়ার্দিওলা দলের আগামী ম্যাচে আরও বেশি সমর্থকদের মাঠে আসার অনুরোধ করেন। তার এই কথা ভালোভাবে নেননি ক্লাবের অফিসিয়াল সাপোর্টার্স ক্লাব জেনারেল সেক্রেটারি কেভিন পার্কার। ব্রিটিশ গণমাধ্যমে কোচের মন্তব্যের বিষয়ে বলতে গিয়ে বিস্ময় প্রকাশ করেন তিনি।

ক্ষোভ জানিয়ে পার্কার বলেন, সমর্থকদের ব্যক্তিগত সমস্যা যেহেতু তিনি বোঝেন না, তাই তার এসব নিয়ে না ভেবে কেবল কোচিংয়েই মনযোগ দেওয়া উচিত।

এর জবাবে শুক্রবার সংবাদ সম্মেলনে গুয়ার্দিওলা বলেন, “ম্যাচের পর কি আমি বলেছিলাম যে, স্টেডিয়াম পূর্ণ না হওয়ায় আমি হতাশ? যা বলেছি তার জন্য আমি ক্ষমা চাইব না।”

“আমি বলেছিলাম যে, আমাদের সমর্থন দরকার। কতজন মাঠে আসল, সেটা কোনো ব্যাপার না, তবে আমি তাদের মাঠে আসতে এবং ম্যাচ উপভোগ করতে আমন্ত্রণ জানিয়েছিলাম। কারণ আমাদের সমর্থন দরকার। লাইপজিগের বিপক্ষে যে সমর্থন পেয়েছি তাতে আমি কৃতজ্ঞ।”

নিজের দায়িত্বের প্রতি কখনোই অবহেলা করেননি বলে জানান গুয়ার্দিওলা। একই সঙ্গে বলেন, সমর্থকদের সঙ্গে তার কোনোদিন কোনো সমস্যা ছিল না।

“আমি কখনও এখানে বসে বলব না যে, মাঠে দর্শক কেন আসে না। আপনারা যদি আসতে নাই পারেন, ঠিক আছে। আমার কথাটা শুধুই একটা বার্তা ছিল। কিন্তু এই মানুষটা(পার্কার) যদি আমার কথার ভুল অর্থ করে, তাহলে সেটা সমস্যা।”

“ভুল করলে আমি এখানে ক্ষমা চাইব। তবে যা বলেছি, এর জন্য তার কাছে আমি ক্ষমা চাইব না।”