অভিষেকের ১০ মিনিট নিয়ে রোমাঞ্চিত কানাডা প্রবাসী রাহবার

জাতীয় দলের জার্সিতে অভিষেক মানেই স্বপ্ন পূরণের আনন্দ। কানাডা প্রবাসী রাহবার ওয়াহেদ খানের মনে এখন সেই অনুভূতি। কিন্তু ফিলিস্তিনের বিপক্ষে দল হেরে যাওয়ায় ২৫ বছর বয়সী এই মিডফিল্ডারের রোমাঞ্চের মাঝে কিছুটা হতাশাও আছে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Sept 2021, 01:03 PM
Updated : 6 Sept 2021, 01:03 PM

ত্রিদেশীয় আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টে গত রোববার নিজেদের প্রথম ম্যাচে ২-০ গোলে হারে বাংলাদেশ। ম্যাচের ৮০তম মিনিটে রাহবারকে বদলি নামান কোচ জেমি ডে।

কানাডার নর্থ টরেন্টো সকার ক্লাবের হয়ে খেলা রাহবার এবারই প্রথম বাংলাদেশ দলে ঠাঁই পেয়ে উঠে এসেছিলেন আলোচনার টেবিলে। জাতীয় দলে ডাক পেয়ে এই মিডফিল্ডার জানিয়েছিলেন, বাংলাদেশের জার্সি গায়ে তুলতে তর সইছে না তার।

অপেক্ষার প্রহর দীর্ঘায়িত হয়নি। ফিলিস্তিনের বিপক্ষেই অভিষেক হয়েছে। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) পাঠানো ভিডিও বার্তায় এই মিডফিল্ডারও জানালেন তৃপ্তির কথা। প্রতিশ্রুতি দিলেন কিরগিজস্তানের বিপক্ষে পরের ম্যাচে নিজের সর্বোচ্চটুকু দেওয়ার।

“গতকাল আমার প্রথম আন্তর্জাতিক ম্যাচ ছিল। কিছু চাপ তো অবশ্যই থাকে, যেহেতু এই পর্যায়ে জাতীয় দলের হয়ে প্রথম খেলতে নামা। তবে আমি মনে করি, শেষ ১০ মিনিটে আমি আত্মবিশ্বাসী ছিলাম, নার্ভাস ছিলাম না, যেটা ভালো একটা দিক। কিন্তু ম্যাচের ফল সেটা হয়নি, যেটা আমরা চেয়েছিলাম।”

“আজ ভালো অনুশীলন হয়েছে। অনুশীলনে সবাই কঠোর পরিশ্রম করেছে। সবাই ম্যাচ জয়ের চেষ্টা করছে, সেরাটা দেওয়ার চেষ্টা করছে। ফিনিংশিংয়ের ওপর কিছু কাজ হয়েছে। কিরগিজস্তানের বিপক্ষে সর্বোচ্চ চেষ্টা করব আমরা। আমি আমার সর্বোচ্চটা দিব।”

বাংলাদেশের ফুটবলপ্রেমী থেকে শুরু করে অনেকের কাছ থেকে বার্তা পেয়েছেন রাহবার। বিষয়টি ছুঁয়ে যাচ্ছে তাকে।

“অনেক মুঠোবার্তা এবং ভালোবাসা পেয়েছি বাংলাদেশ থেকে, শুভাকাঙ্ক্ষীদের কাছ থেকে। সমর্থন করার জন্য এবং আমাকে নিয়ে ভালো কথা বলার জন্য সবাইকে ধন্যবাদ। ইনশাল্লাহ, এগিয়ে যেতে পারব।”

আগামী মঙ্গলবার বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় দোলন ওমরজাকিভ স্টেডিয়ামে স্বাগতিক কিরগিজস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক