‘নিষিদ্ধ’ রোনালদোকে ছেড়ে দিল পর্তুগাল

এক ম্যাচের নিষেধাজ্ঞা পাওয়ার পর পর্তুগাল দল থেকে ছেড়ে দেওয়া হয়েছে ক্রিস্তিয়ানো রোনালদোকে। নিজেদের পরের দুই ম্যাচে তাই তারকা এই ফরোয়ার্ডকে পাচ্ছে না তারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Sept 2021, 10:07 AM
Updated : 3 Sept 2021, 10:07 AM

বিশ্বকাপ বাছাইয়ে গত বুধবার রিপাবলিক অব আয়ারল্যান্ডের বিপক্ষে শেষ দিকে রোনালদোর জোড়া গোলে ২-১ ব্যবধানের রোমাঞ্চকর জয় পায় পর্তুগাল। দুটি গোলই তিনি করেন হেডে।

প্রথম গোলটি করে আলি দাইকে ছাড়িয়ে আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলের রেকর্ড নিজের করে নেন রোনালদো। জয়সূচক দ্বিতীয় গোলের পর জার্সি খুলে উদযাপন করায় তাকে হলুদ কার্ড দেখান রেফারি।

বিশ্বকাপ বাছাইয়ে এটি রোনালদোর দ্বিতীয় হলুদ কার্ড হওয়ায় এক ম্যাচের নিষেধাজ্ঞা পেয়েছেন তিনি। ফলে বাছাইয়ে পরের ম্যাচে আগামী মঙ্গলবার আজারবাইজানের বিপক্ষে খেলতে পারবেন না ৩৬ বছর বয়সী তারকা।

পর্তুগাল ফুটবল ফেডারেশন এক বিবৃতিতে জানিয়েছে, বৃহস্পতিবার দল থেকে ছেড়ে দেওয়া হয় রোনালদোকে। এতে শনিবার বিশ্বকাপের স্বাগতিক দেশ কাতারের বিপক্ষে প্রীতি ম্যাচেও খেলা হচ্ছে না তার।

জাতীয় দল থেকে ছেড়ে দেওয়ায় আগেই তিনি ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে যোগ দেবেন বলে ধারণা করা হচ্ছে। কিছুদিন আগে ইউভেন্তুস থেকে দ্বিতীয় মেয়াদে ওল্ড ট্র্যাফোর্ডের ক্লাবটিতে ফেরেন পাঁচবারের বর্ষসেরা এই খেলোয়াড়।

আন্তর্জাতিক বিরতি শেষে আগামী ১১ সেপ্টেম্বর নিউক্যাসল ইউনাইটেডের বিপক্ষে মাঠে নামবে ইউনাইটেড। ওই ম্যাচেই দলটির হয়ে দ্বিতীয় অধ্যায় শুরু হতে পারে রোনালদোর।