রিয়ালে আরও ৪ বছর কাসেমিরো

রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তি নবায়ন করেছেন কাসেমিরো। নতুন চুক্তি অনুযায়ী ২০২৫ সালের ৩০ জুন পর্যন্ত স্পেন ও ইউরোপের সফলতম ক্লাবে থাকবেন ব্রাজিলিয়ান এই মিডফিল্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 August 2021, 01:07 PM
Updated : 27 August 2021, 01:07 PM

এক বিবৃতিতে শুক্রবার বিষয়টি নিশ্চিত করেছে রিয়াল মাদ্রিদ।

২০১৩ সালে সাও পাওলো থেকে ধারে কাসেমিরোকে নিয়ে আসে রিয়াল মাদ্রিদ। শুরুতে রিয়ালের ‘বি’ দলের খেলার পর ওই বছরই অভিষেক হয় মূল ধলে। কদিন পরই তাকে পাকাপাকিভাবে নিজেদের করে নেয় রিয়াল। পরে এক মৌসুম ধারে পোর্তোতে পাঠিয়ে আবার তাকে ফিরিয়ে আনে রিয়াল। ক্রমে তিনি হয়ে ওঠেন মাঝমাঠের ভরসা। গত কয়েক মৌসুমে তো তিনি হয়ে উঠেছেন দলের অবিচ্ছিদ্য অংশ। চুক্তি বাড়ানোয় সেটির প্রতিফলন।

সব প্রতিযোগিতা মিলিয়ে রিয়ালের হয়ে এখনও পর্যন্ত ২৮৮ ম্যাচ খেলেছেন কাসেমিরো। চারটি চ্যাম্পিয়ন্স লিগ, তিনটি ফিফা ক্লাব বিশ্বকাপ, দুটি লা লিগাসহ জিতেছেন মোট ১৫টি শিরোপা। ক্লাবের হয়ে করেছেন ৩০ গোল।

নতুন মৌসুমে রিয়ালের দুটি ম্যাচেই শুরুর একাদশে ছিলেন ২৯ বছর বয়সী এই ফুটবলার।

কাসেমিরোর আগে গত কয়েক মাসে রিয়ালের সঙ্গে চুক্তি নবায়ন করেছেন লুকাস ভাসকেস ও দানি কারভাহাল, মিডফিল্ডার লুকা মদ্রিচ, ফরোয়ার্ড করিম বেনজেমা ও গোলরক্ষক থিবো কোর্তোয়া।

চলতি দলবদলে কেবল একজন ফুটবলার দলে টেনেছে ক্লাব ফুটবলের পরাশক্তি এই দল। বায়ার্ন মিউনিখ থেকে ফ্রি ট্রান্সফারে তারা নিয়েছে ডিফেন্ডার ডাভিড আলাবাকে। তবে দল ছেড়েছেন সের্হিও রামোস ও রাফায়েল ভারানের মতো পরীক্ষিত দুই রক্ষণ সেনানী।