এমবাপেকে পেতে রিয়ালের ‘১৬ কোটি ইউরোর প্রস্তাব’

সময়সীমার শেষ প্রান্তে এসে দলবদলের বাজারে নতুন উত্তেজনার ইঙ্গিত। অনেক দিনের গুঞ্জন ও আলোচনার পর অবশেষে পিএসজির তারকা কিলিয়ান এমবাপের জন্য রিয়াল মাদ্রিদ প্রস্তাব পাঠিয়েছে বলে খবর সংবাদমাধ্যমের। দুই ক্লাব অবশ্য আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি এখনও।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 August 2021, 05:42 AM
Updated : 25 August 2021, 05:43 AM

স্প্যানিশ ও ফ্রেঞ্চ বেশ কয়েকটি সংবাদমাধ্যম মঙ্গলবার খবর প্রকাশ করে, এমবাপেকে পেতে ১৬ কোটি ইউরোর প্রস্তাব দিয়েছে রিয়াল। ইংল্যান্ডের স্কাই স্পোর্টসের খবর, প্রস্তাবটি দেওয়া হয় রোববার।

স্পেনের ক্রীড়া দৈনিক মার্কার দাবি, এমবাপেকে দলে পেতে এটিই রিয়ালের প্রথম আনুষ্ঠানিক পদক্ষেপ।

ফ্রান্সের ক্রীড়া প্রত্রিকা লেকিপ জানায়, পিএসজির আগের অবস্থানে কোনো পরিবর্তন হয়নি। এই মৌসুমের শেষ পর্যন্ত এমবাপেকে ধরে রাখতে তারা বদ্ধপরিকর। যদিও আগামী জুনেই এমবাপের সঙ্গে পিএসজির চুক্তি শেষ হবে। এরপর ফ্রি এজেন্ট হয়ে যাবেন তিনি। এমবাপে তখন নতুন ক্লাবে যোগ দিলে ট্রান্সফার ফি পাবে না পিএসজি। লেকিপ বলছে, সামনের কদিনে ২০ কোটি ইউরোর প্রস্তাব পেলেই রাজি হয়ে যাবে পিএসজি।

তবে রিয়ালের একটি সূত্র স্পেনের এএস ডটকমকে জানায়, অর্থ যেহেতু পিএসজির কাছে গুরুত্বপূর্ণ নয়, এটিকেই তারা এমবাপেকে পাওয়ার পথে বড় বাধা মনে করছেন।

অনেক অর্থ ঢেলেও গত মৌসুমে কেবল ফ্রেঞ্চ ক্লাব ছাড়া আর কোনো ট্রফি জিততে পারেনি পিএসজি। ক্লাবের সভাপতি নাসের আল খেলাইফি আগেই বলেছেন, চুক্তি শেষের আগে এমবাপেকে ছাড়ার কোনো ইচ্ছে তাদের নেই।

দলবদলের খবর নিয়ে যাকে নির্ভরযোগ্য সূত্র বলে মনে করা হয়, সেই ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিসিও রোমানো জানান, এই মৌসুমে হোক বা আগামী মৌসুমে ফ্রি এজেন্ট হিসেবে, রিয়ালে খেলার শৈশব স্বপ্ন পূরণ করতে মুখিয়ে আছেন এমবাপে। এজন্যই গত ছয় মাসে তিন দফায় আলোচনার পরও তিনি পিএসজির সঙ্গে নতুন চুক্তি সই করেননি।

পিএসজির এখনও সবুজ সঙ্কেত না দেওয়ার কথা অবশ্য বলছেন রোমানোও। তার মতে, চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন পিএসপির সভাপতি খেলাইফি।