‘রিয়াল মাদ্রিদ সবসময়ই বিশ্বসেরা দল’

মাস খানেক আলোচনার পর রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড করিম বেনজেমা দলটির সঙ্গে দুই বছরের জন্য চুক্তি নবায়ন করেছেন। এরপর ক্লাবের সামাজিক যোগাযোগ মাধ্যমে জানিয়েছেন তার অনুভূতি। স্পেনের সফলতম দলটির হয়ে খেলতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করা বেনজেমার বিশ্বাস, একটি নতুন যুগ শুরু করতে যাচ্ছেন তারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 August 2021, 02:23 PM
Updated : 21 August 2021, 02:23 PM

বেনজেমা রিয়ালে যোগ দিয়েছিলেন এক যুগ আগে। দীর্ঘ যাত্রায় সাক্ষী হয়েছেন অনেক উত্থান-পতনের। তবে এর মধ্যে উল্লেখযোগ্য ২০১৪ থেকে ২০১৮ সালে রিয়ালের চারটি চ্যাম্পিয়ন্স লিগ জয়, যার মধ্যে তিনটি ছিল টানা। ১৯৯২ সালে নতুন নামকরণের পর এই প্রতিযোগিতার ইতিহাসে এর আগে কোনো দল পারেনি টানা তিনটি চ্যাম্পিয়ন্স লিগ জিততে।

৩৩ বছর বয়সী ফুটবলারের কাছে সেই সময়টা ছিল স্মৃতিমধুর। একের পর এক চ্যাম্পিয়ন্স লিগ জেতার সেই সময়ে নিজেদের অপরাজেয় না ভাবলেও, বেনজেমার কাছে টানা তিনটি চ্যাম্পিয়ন্স লিগ জেতাটা বিশেষ কিছুই।

“রিয়াল মাদ্রিদ সবসময় বিশ্বের সেরা দলই থাকবে, কিন্তু আমি মনে করি, চ্যাম্পিয়ন্স লিগের যুগে (২০১৪-২০১৮) আমরা এমন একটি দল ছিলাম যেই দলটা আমি বলতে পারি না যে অপরাজেয় ছিল, কিন্তু চারটি চ্যাম্পিয়ন্স লিগ জয় করা বিশেষ কিছু।”

“(চ্যাম্পিয়ন্স লিগ) একবার জয় করা খুব কঠিন এবং আমরা এটি পরপর তিনবার করেছি, সেই দলের সঙ্গে আমরা একটি যুগকে সংজ্ঞায়িত করেছি এবং আমরা ভবিষ্যতে আরেকটি যুগ সংজ্ঞায়িত করতে যাচ্ছি।”

ইউরোপের সফলতম দলটির হয়ে খেলতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করেন বেনজেমা।

“এটি বিশ্বের সেরা ক্লাব। এটা এমন যে এখানে থাকা আমার জন্য একটি স্বপ্ন এবং আমি এতোটাই ভাগ্যবান যে, প্রতিদিন সেই স্বপ্নকে বাস্তবে রূপ দিতে পারছি।”

রিয়ালে যোগ দেয়ার পর থেকে সব প্রতিযোগিতা মিলিয়ে ৫৬০ ম্যাচ খেলেছেন বেনজেমা, গোল করেছেন ২৮১ টি। জিতেছেন চারটি চ্যাম্পিয়ন্স লিগ, তিনটি লা লিগাসহ অসংখ্য শিরোপা।

সম্প্রতি ২০২১-২২ মৌসুমের জন্য রিয়ালের দ্বিতীয় অধিনায়ক নির্বাচিত হয়েছেন বেনজেমা। শুরুটাও করেছেন দারুণ। তার জোড়া গোলে আলাভেসের বিপক্ষে ৪-১ গোলে জয় দিয়ে লা লিগা শিরোপা পুনরুদ্ধারের অভিযান শুরুর করে কার্লো আনচেলত্তির দল।