মুক্তিযোদ্ধা সংসদের কাছে হেরে ব্রাদার্সের অবনমন

দুই দলের লড়াই ছিল মূলত অবনমন এড়ানোর। অবশ্য এ লড়াইয়ে ব্রাদার্স ইউনিয়নের চেয়ে ঢের এগিয়ে ছিল মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। মাঠের পারফরম্যান্সেও দাপট দেখাল তারা। বড় হারের হতাশার সঙ্গে ব্রাদার্সের সঙ্গী হলো প্রিমিয়ার লিগ থেকে অবনমিত হওয়ার বিষাদ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 August 2021, 02:37 PM
Updated : 17 August 2021, 02:37 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মঙ্গলবার ৪-০ গোলে হারে ব্রাদার্স। ২১ ম্যাচে ১ জয় ও তিন ড্রয়ে ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় দল হিসেবে লিগ থেকে ছিটকে গেল তারা। এবারের আসরে সবার আগে বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে নেমে গেছে আরামবাগ ক্রীড়া সংঘ।

এবারের লিগে প্রত্যাশিত আলো ছড়াতে না পারলেও অন্তত শীর্ষ পর্যায়ের ফুটবলে টিকে থাকার স্বস্তি সঙ্গী হলো মুক্তিযোদ্ধা সংসদের। ২১ ম্যাচে চার জয় ও ছয় ড্রয়ে ১৮ পয়েন্ট নিয়ে ১৩ দলের মধ্যে ১১তম স্থানে আছে তারা। লিগে তাদের বাকি আছে তিন ম্যাচ; ফলে টেবিলে আরেকটু ওপরে ওঠার সুযোগও আছে তাদের।

প্রথমার্ধেই দুই গোল হজম করে পিছিয়ে পড়ে ব্রাদার্স। চতুর্থ মিনিটে ইব্রাহিম আবু ডিকো মুক্তিযোদ্ধা সংসদকে এগিয়ে নেওয়ার পর ২১তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ইউনুসা কামারা।

দ্বিতীয়ার্ধেও ব্রাদার্সের খেলায় ফিরেনি ছন্দ। খেয়ে বসে আরও দুই দল। ৫০তম মিনিটে শাকিল কিশোর এবং ৭৮তম মিনিট জাপানি ফরোয়ার্ড ইউসুকে কাতোর গোলে জয় নিশ্চিত করে মুক্তিযোদ্ধা সংসদ।

২০০৭ সালে প্রিমিয়ার লিগ নামকরণের পর এর আগে দুইবার অবনমন হওয়ার খুব কাছাকাছি এসেও বেঁচে গিয়েছিল ব্রাদার্স। ২০১২-১৩ মৌসুমে ৯ দলের মধ্যে হয়েছিল অষ্টম এবং ২০১৮-১৯ মৌসুমে ১৩ দলের মধ্যে হয়েছিল ১১তম। এবার আর শেষ রক্ষা হলো না দলটির।