আবারও লম্বা সময় মাঠের বাইরে ফেদেরার

হাঁটুটা বড্ড ভোগাচ্ছে রজার ফেদেরারকে। আবারও অস্ত্রোপচার করাতে যাচ্ছেন এই সুইস টেনিস তারকা। ফলে আবারও লম্বা সময় মাঠের বাইরে থাকতে হবে তাকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 August 2021, 11:03 AM
Updated : 16 August 2021, 11:03 AM

ইনস্টাগ্রামে রোববার এক ভিডিও বার্তায় বিষয়টি নিশ্চিত করেন ফেদেরার নিজেই।

বিশ্ব র‍্যাংকিংয়ে বর্তমানে নয়ে থাকা ফেদেররের ডান হাঁটুতে গত বছর দুবার অস্ত্রোপচার হয়েছিল। কোর্টের বাইরে ছিলেন বছরের পুরোটাই। ফেরেন গত মার্চে দোহা ওপেন দিয়ে।

উইম্বলডনের কোয়ার্টার-ফাইনালে হুবের্ত হুরকাজের বিপক্ষে হারের পর জানিয়েছিলেন, আবার উইম্বলডনে খেলার ব্যাপারে অনিশ্চয়তার কথা। তার কিছুদিন পর টোকিও অলিম্পিক থেকে নিজেকে সরিয়ে নেন রেকর্ড ২০ গ্র্যান্ড স্ল্যাম জয়ী ফেদেরার। এরপর দিলেন এই খবর।

এবারও অনেক দিন মাঠের বাইরে থাকতে হবে বলে জানান গত সপ্তাহে ৪০ পার করা এই তরকা।

“অনেক সপ্তাহ আমাকে ক্র্যাচের ওপর থাকতে হবে, এবং খেলার বাইরেও থাকতে হবে অনেক মাস। কিছু দিক থেকে এটা কঠিন, তবে একই সাথে, আমি জানি এটাই সঠিক সিদ্ধান্ত; কারণ আমি সুস্থ হতে চাই, আবারও দৌড়াতে চাই।”

“তাছাড়া আামি নিজেকে আবারও ট্যুর ম্যাচে খেলার মত অবস্থায় নিতে চাই।”

তবে এই বয়সে কাজটা যে সহজ হবে না তাও জানেন ফেদেরার। তবু তিনি হাল ছাড়তে নারাজ।

“আমি বাস্তববাদী- আমি জানি এই বয়সে আরেকটি অস্ত্রেপচারের পর আবারও ফিরে আসা কতটা কঠিন।”

“তবে আমি সুস্থ হতে চাই। আমি একটা লক্ষ্য নিয়ে পুনর্বাসন প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে চাই, যেটা আমাকে লম্বা এই সময়ে সহায়তা করবে বলে মনে করি।”

গত দুই বছরে ফেদেরারের ২০ গ্র্যান্ড স্ল্যামের রেকর্ড স্পর্শ হয়েছে দুইবার- প্রথমে স্পর্শ করেন স্পেনের রাফায়েল নাদাল, ২০২০ ফরাসি ওপেনে; এরপর সার্বিয়ান তারকা নোভাক জোকোভিচ, গত উইম্বলডন জিতে।