পিএসজিতে যাচ্ছেন মেসি

বার্সেলোনার সঙ্গে লিওনেল মেসির চুক্তির প্রক্রিয়া ভেস্তে যাওয়ার পর থেকেই পিএসজিতে তার যোগ দেওয়ার সম্ভাবনা নিয়ে নিয়মিত আসছে নতুন নতুন খবর। সে সম্ভাবনায় এবার জোর হাওয়া দিলেন, আর্জেন্টাইন তারকার বাবা ও এজেন্ট হোর্হে মেসি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 August 2021, 10:59 AM
Updated : 10 August 2021, 02:36 PM

স্পেনের টিভি চ্যানেল লা সেক্সতাকে হোর্হে মেসি জানিয়েছেন, “হ্যাঁ, লিও(মেসি) আজই পিএসজির সঙ্গে চুক্তিপত্রে স্বাক্ষর করবে।”

মেসির প্রতিনিধিরা সরাসরি পিএসজির সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছে। সবকিছু পরিকল্পনা মতো এগোলে আগামী বুধবারই তাকে দলটির নতুন খেলোয়াড় হিসেবে পরিচয় করিয়ে দেয়া হবে।   

এর কিছুক্ষণ আগেই ফ্রান্সের ক্রীড়া পত্রিকা লেকিপে জানায়, প্যারিসের দলটির সঙ্গে সমঝোতায় পৌঁছেছেন আর্জেন্টাইন তারকা।

আগামী কয়েক ঘণ্টার মধ্যে আর্জেন্টাইন তারকা প্যারিসে পৌঁছাবেন বলেও পত্রিকাটির প্রতিবেদনে বলা হয়েছে।

আর্জেন্টিনা ও বার্সেলোনার রেকর্ড গোলদাতার নতুন চুক্তিতে বার্সেলোনায় থেকে যাওয়ার জোর সম্ভাবনা ছিল। কিন্তু কাতালান ক্লাবটির আর্থিক দুরাবস্থা ও লা লিগার ফিন্যান্সিয়াল ফেয়ার প্লের নিয়মের বাধায় শেষ পর্যন্ত তা আর সম্ভব হয়নি। এরপর গত রোববার কাম্প নউয়ে অশ্রু সিক্ত চোখে প্রিয় ঠিকানাকে বিদায় জানান মেসি।

বিশ্বের সবচেয়ে দামি দুই ফুটবলার নেইমার ও এমবাপেকে নিয়ে পিএসজির আক্রমণভাগ আগে থেকেই দারুণ শক্তিশালী। সঙ্গে মেসি যোগ দিলে অনেকের মতেই দলটির আক্রমণত্রয়ী হয়ে উঠবে আরও বিধ্বংসী।

বার্সেলোনার জার্সিতে ২১ বছরের পথচলায় রেকর্ড ৩৫টি শিরোপা জয়ী মেসিকে পেলে দলটির অধরা চ্যাম্পিয়ন্স লিগ জয়ের স্বপ্নও হয়তো এবার পূরণ হবে।

বার্সেলোনার হয়ে ৬৮২ গোল করে ক্লাবটির ইতিহাসে রেকর্ড গোলদাতা মেসি। লা লিগার সর্বোচ্চ গোলদাতাও তিনি। আরও অনেক রেকর্ডের মালিক মেসির ইন্সট্রগ্রামে অনুসারী প্রায় সাড়ে ২৪ কোটি। বানিজ্যিক দৃষ্টিকোণ থেকে ফ্রান্সের শীর্ষ লিগ লিগ ওয়ানের জন্যও হতে পারে মেসির সেখানে যোগ দেওয়া অনেক বড় সুখবর।