‘আর্জেন্টিনা কেবল মেসি নির্ভর নয়’

আসরের শুরু থেকেই আর্জেন্টিনাকে সামনে থেকে পথ দেখাচ্ছেন লিওনেল মেসি। লাউতারো মার্তিনেস, আলেহান্দ্রো গোমেসরা দিয়ে চলেছেন যোগ্য সঙ্গ। কলম্বিয়ান মিডফিল্ডার ‍হুয়ান কুয়াদরাদো তাই দলকে কেবল মেসির ভাবনায় ডুবে থাকতে বারণ করছেন। পার্থক্য গড়ে দেওয়ার মতো অনেকে প্রতিপক্ষ দলে আছে বলে সতর্ক করে দিলেন সতীর্থদের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 July 2021, 12:04 PM
Updated : 6 July 2021, 12:04 PM

ব্রাসিলিয়ার মানে গারিঞ্চা স্টেডিয়ামে বুধবার বাংলাদেশ সময় সকাল ৭টায় কোপা আমেরিকার দ্বিতীয় সেমি-ফাইনালে মুখোমুখি হবে আর্জেন্টিনা ও কলম্বিয়া। এক আসর বিরতির পর ফের শিরোপা লড়াইয়ের মঞ্চে ওঠার সুযোগ মেসিদের সামনে। ২০০১ সালের পর প্রথম ফাইনালে ওঠার অপেক্ষায় কলম্বিয়া।

আর্জেন্টিনার হয়ে একটি বড় শিরোপার ক্ষুধা মেটাতে যথারীতি এবারও আটঘাঁট বেধে নেমেছেন মেসি। ৪ গোল নিয়ে এবারের আসরের সর্বোচ্চ গোলদাতার তালিকায় শীর্ষে তিনি। সতীর্থদের গোলেও এই তারকা ফরোয়ার্ড অবদান রাখছেন নিয়মিত।

মেসির বিপক্ষে খেলতে পারাটা সৌভাগ্য বলে মানেন কুয়াদরাদো। তবে দিন শেষে তার প্রত্যাশা, মেসিকে আটকেই অভিষ্ঠ লক্ষে পৌঁছানোর।

“ম্যাচটি খেলতে পারাটা সৌভাগ্যের হবে এবং আমরা জানি, মেসি কী করে। কিন্তু কেবল সে নয়, আর্জেন্টিনা দলে বেশ কয়েকজন খেলোয়াড় আছে, যারা আমাদেরকে ভোগাতে পারে। সেরা দলগুলোর একটি আর্জেন্টিনা। তাদেরকে আটকাতে সেরা ভাবে প্রস্তুতি নিতে হবে আমাদের।” 

“আমরা নিজেদের খেলার কৌশল বদলাব না। যদি বল পজেশনে ভালো অবস্থায় থাকতে পারি, তাহলে আর্জেন্টিনাকে বিপদে ফেলার অনেক পথ তৈরি করতে পারব। ম্যাচটিকে একটি ফাইনাল ধরে নিয়ে আর্জেন্টিনার বিপক্ষে খেলতে নামব। আমাদের আকাঙ্ক্ষা এবং মূল লক্ষ্য মারাকানার মঞ্চে ওঠা। এজন্য আমাদের ভেতর প্রচুর উৎসাহ-উদ্দীপনা, আস্থা এবং আত্মবিশ্বাস আছে।”

বিশ্বকাপ বাছাইয়ে সবশেষ দেখায় দুই দলের ম্যাচটি হয়েছিল ২-২ ড্র। বারানকুইয়ার ওই ম্যাচে আট মিনিটে দুই গোল হজম করেছিল কলম্বিয়া। তাই মানে গারিঞ্চায় রক্ষণ জমাট রাখায় গুরুত্ব দিচ্ছেন কুয়াদরাদো।

“বারানকুইয়ায় আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচে যেটা হয়েছিল, সে অভিজ্ঞতা আমাদের মনে আছে। নিশ্চিতভাবে এটা ভিন্ন একটি ম্যাচ হবে। প্রতিটি ম্যাচ থেকে শিখি আমরা। আর্জেন্টিনার বিপক্ষে আমরা শুরু করব রক্ষণ জমাট রেখে।”