চিলি-প্যারাগুয়ে ম্যাচের কিছু পরিসংখ্যান

কোপা আমেরিকায় ‘এ’ গ্রুপে চিলিকে ২-০ গোলে হারিয়ে পয়েন্ট তালিকায় নিজেদের অবস্থান সুসংহত করেছে প্যারাগুয়ে। তিন ম্যাচে তাদের সংগ্রহ ৬ পয়েন্ট। চার ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে তিনে চিলি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 June 2021, 02:17 PM
Updated : 25 June 2021, 02:17 PM

ম্যাচটিতে ব্যক্তিগত ও দলগত কিছু পরিসংখ্যান তুলে ধরা হলো বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম-এর পাঠকদের জন্য।

>> কোপা আমেরিকায় ২০০৭ আসরের পর প্রথমবারের মতো দুই ম্যাচে জয়ের দেখা পেল প্যারাগুয়ে। ২০১১ থেকে ২০১৯ আসর পর্যন্ত তারা জিতেছিল কেবল এক ম্যাচ (ড্র ১২, হার ৬)!

>> ব্রাজিলে হওয়া কোপা আমেরিকায় চিলির বিপক্ষে তিন ম্যাচের সবকটিতেই জিতল প্যারাগুয়ে (১৯২২ সালে ৩-০, ১৯৪৯ সালে ৪-২ এবং এবার ২-০)।

>> চিলির বিপক্ষে সবশেষ তিন ম্যাচেই জিতল প্যারাগুয়ে; আগের দুটি ছিল বিশ্বকাপ বাছাইপর্বে। ১৯৯৩ থেকে ১৯৯৭ সালের (টানা ৪ জয়) পর চিলির বিপক্ষে এটিই প্যারাগুয়ের টানা জয়ের কীর্তি।

>> প্যারাগুয়ে জাতীয় দলের হয়ে প্রথম গোলের দেখা পেয়েছেন ব্রাইয়ান সামুদিও। কোচ এদুয়ার্দো বেরিসোর কোচিংয়ে দেশটির দ্বাদশ খেলোয়াড় হিসেবে জালের দেখা পেলেন ২৫ বছর বয়সী এই ফরোয়ার্ড।

>> ম্যাচটিতে লক্ষ্যে কেবল একটি শট রাখতে পারে চিলি। ২০১১ আসরের পর কোপা আমেরিকায় প্যারাগুয়ের বিপক্ষে কোনো দলের সর্বনিম্ন শট। ২০১৫ আসরে তাদের বিপক্ষে জ্যামাইকাও মাত্র একটি শট নিতে পেরেছিল।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক