চিলি-প্যারাগুয়ে ম্যাচের কিছু পরিসংখ্যান

কোপা আমেরিকায় ‘এ’ গ্রুপে চিলিকে ২-০ গোলে হারিয়ে পয়েন্ট তালিকায় নিজেদের অবস্থান সুসংহত করেছে প্যারাগুয়ে। তিন ম্যাচে তাদের সংগ্রহ ৬ পয়েন্ট। চার ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে তিনে চিলি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 June 2021, 02:17 PM
Updated : 25 June 2021, 02:17 PM

ম্যাচটিতে ব্যক্তিগত ও দলগত কিছু পরিসংখ্যান তুলে ধরা হলো বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম-এর পাঠকদের জন্য।

>> কোপা আমেরিকায় ২০০৭ আসরের পর প্রথমবারের মতো দুই ম্যাচে জয়ের দেখা পেল প্যারাগুয়ে। ২০১১ থেকে ২০১৯ আসর পর্যন্ত তারা জিতেছিল কেবল এক ম্যাচ (ড্র ১২, হার ৬)!

>> ব্রাজিলে হওয়া কোপা আমেরিকায় চিলির বিপক্ষে তিন ম্যাচের সবকটিতেই জিতল প্যারাগুয়ে (১৯২২ সালে ৩-০, ১৯৪৯ সালে ৪-২ এবং এবার ২-০)।

>> চিলির বিপক্ষে সবশেষ তিন ম্যাচেই জিতল প্যারাগুয়ে; আগের দুটি ছিল বিশ্বকাপ বাছাইপর্বে। ১৯৯৩ থেকে ১৯৯৭ সালের (টানা ৪ জয়) পর চিলির বিপক্ষে এটিই প্যারাগুয়ের টানা জয়ের কীর্তি।

>> প্যারাগুয়ে জাতীয় দলের হয়ে প্রথম গোলের দেখা পেয়েছেন ব্রাইয়ান সামুদিও। কোচ এদুয়ার্দো বেরিসোর কোচিংয়ে দেশটির দ্বাদশ খেলোয়াড় হিসেবে জালের দেখা পেলেন ২৫ বছর বয়সী এই ফরোয়ার্ড।

>> ম্যাচটিতে লক্ষ্যে কেবল একটি শট রাখতে পারে চিলি। ২০১১ আসরের পর কোপা আমেরিকায় প্যারাগুয়ের বিপক্ষে কোনো দলের সর্বনিম্ন শট। ২০১৫ আসরে তাদের বিপক্ষে জ্যামাইকাও মাত্র একটি শট নিতে পেরেছিল।