মে’তে এসে জুনেই চিলির নায়ক ব্রেরেটন!

আলেক্সিস সানচেসের চোটে খুলেছিল চিলির দুয়ার। ডাক পেয়েছিলেন গত মাসে। প্রত্যাশার প্রতিদান বেন ব্রেরেটন দিলেন গোল করে। ইংলিশ বংশোদ্ভূত এই তরুণ স্ট্রাইকারে চিলিয়ানরা এখন এতটাই মুগ্ধ যে, তাকে নিয়ে গান গাইছেন তারা!

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 June 2021, 10:36 AM
Updated : 20 June 2021, 10:30 AM

কোপা আমেরিকার এবারের আসরে ব্রেরেটনের নৈপুণ্যেই প্রথম জয় পেয়েছে দলটি। আর্জেন্টিনার বিপক্ষে ১-১ ড্র দিয়ে লাতিন আমেরিকার ফুটবল শ্রেষ্ঠত্বের আসর শুরু করেছিল তারা।

আর্জেন্টিনার বিপক্ষে বদলি নেমে অভিষেক হয় ব্রেরেটনের। বলিভিয়া ম্যাচে প্রথম ঠাঁই পান শুরুর একাদশ। তার করা দশম মিনিটের গোলেই জিতেছে চিলি।

ওই জয়ের পর সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে ব্রেরেটনকে নিয়ে ‘বেন-বেন-বেন, ব্যাম-ব্যাম-ব্যাম, বুম-বুম-বুম ছন্দ মিলিয়ে একটা গানও পোস্ট করেছে চিলি।

ইংলিশ বাবা ও চিলিয়ান মায়ের সন্তান ব্রেরেটন ইংল্যান্ডের হয়ে ২০১৭ সালে ইউরোপিয়ান অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপ জিতেছেন। ওই আসরে জোড়া গোল করা এই স্ট্রাইকারের সতীর্থ ছিলেন ম্যাসন মাউন্ট, রায়ান সেসেগননন।

চিলির আক্রমণভাগের মূল তারকা সানচেস চোটে পড়ায় চিলি দলে ডাক পড়ে ব্ল্যাকবার্ন রোভার্সের জার্সিতে আলো ছড়ানো ব্রেরেটনের। জাতীয় দলে প্রতিনিধিত্ব করার জন্য মায়ের দেশকে বেছে নেন এই তরুণ। জানালেন, চিলি দলে আসার পর তাকে কি করতে বলা হয়েছিল।

“বল পায়ে রাখো এবং প্রতিপক্ষকে ছত্রভঙ্গ করে দাও।”

বলিভিয়া ম্যাচেই তা করে দেখিয়েছেন ব্রেরেটন। তাইতো চিলিয়ানরা গান লিখছে তাকে নিয়ে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক