করোনাভাইরাস: কোপা আমেরিকার আরও ১১ জন আক্রান্ত

কোপা আমেরিকায় খেলোয়াড় ও টুর্নামেন্টের সঙ্গে সংশ্লিষ্টদের মাঝে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে উদ্বেগজনকভাবে। নতুন করে আরও ১১ জনের শরীরে কোভিড-১৯ শনাক্তের খবর দিয়েছে ব্রাজিলের স্বাস্থ্য মন্ত্রণালয়। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 June 2021, 09:36 AM
Updated : 16 June 2021, 09:36 AM

নতুন আক্রান্তদের মধ্যে দুই জন খেলোয়াড় বা অফিসিয়াল স্টাফদের মধ্যে কেউ বলে জানানো হয়েছে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা হলো ৫২। তবে নতুন আক্রান্তরা ১০ দলের মধ্যে কোন দলের, তা জানানো হয়নি।

গত রোববার থেকে ভেনেজুয়েলা, কলম্বিয়া ও বলিভিয়া দলের মোট ৩৩জন খেলোয়াড় বা অফিসিয়াল স্টাফের কোভিড-১৯ পজিটিভ হওয়ার খবর এসেছে।

কোভিড-১৯ পজিটিভ বাকি ১৯ জন হলেন ব্রাসিলিয়া ও রিও দে জেনেইরোর হেটেলের কর্মকর্তা-কর্মচারী, যেখানে দলগুলো আছে।

আগে থেকেই ব্রাজিলের করোনাভাইরাস পরিস্থিতি ভালো নয়। এরই মধ্যে কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রায় পাঁচ লাখ মানুষ মারা গেছে দেশটিতে। দৈনিক আক্রান্ত এবং মৃত্যুর দিক থেকে বর্তমান সময়ে দক্ষিণ আমেরিকার দেশগুলোর মধ্যে তারা শীর্ষে এবং বিশ্বের হিসাবে দ্বিতীয়।

কোপা আমেরিকার এবারের আসরটি হওয়ার কথা ছিল কলম্বিয়া ও আর্জেন্টিনায়। সরকারবিরোধী আন্দোলন চলায় কলম্বিয়াকে বাদ দেয় কনমেবল। করোনাভাইরাস পরিস্থিতি নাজুক থাকায় দক্ষিণ আমেরিকার ফুটবলের নিয়ন্তা সংস্থাটি বাদ দেয় আর্জেন্টিনাকেও। টুর্নামেন্ট শুরুর দুই সপ্তাহেরও কম সময় আগে আয়োজক হিসেবে ব্রাজিলের নাম ঘোষণা করে কনমেবল।