বার্সায় টিকে যাওয়ায় কুমানের ‘স্বস্তি’

কঠিন কয়েকটি সপ্তাহ কাটানোর পর পেয়েছেন বার্সেলোনায় থেকে যাওয়ার সবুজ সংকেত। কাম্প নউয়ে ভবিষ্যৎ নিয়ে সব জল্পনার অবসান ঘটায় স্বস্তি বোধ করছেন বার্সেলোনা কোচ রোনাল্ড কুমান। এখন নতুন মৌসুমে পুরোপুরি মনোযোগ দিতে চান তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 June 2021, 11:36 AM
Updated : 5 June 2021, 12:02 PM

এক যুগের মধ্যে বার্সেলোনা গতবার প্রথম শিরোপাশূন্য মৌসুম কাটানোর পর সদ্য শেষ হওয়া মৌসুমের শুরুতে কুমানকে দায়িত্ব দিয়েছিলেন তখনকার ক্লাব সভাপতি জোজেপ মারিয়া বার্তোমেউ। ২০২০-২১ মৌসুমে তারা কোপা দেল রের শিরোপা জিতলেও অন্য দুই প্রতিযোগিতায় ভালো করতে পারেনি। চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলো থেকে বিদায় নেওয়ার পর লা লিগায় কোনোমতে তৃতীয় হয় কাতালান দলটি।

লা লিগার শেষটা ক্লাবটির জন্য ছিল ভীষণ হতাশাজনক। মৌসুমের শেষ দিকে এসে দলটির বাজে পারফরম্যান্সে চাকরি হারানোর শঙ্কায় পড়েন কুমান। তার ভবিষ্যৎ নিয়ে স্প্যানিশ সংবাদমাধ্যমে চাউর হয় নানা খবর।

গত মাসে ক্লাব প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তা বলেন, বার্সেলোনায় একটি চক্র শেষ হয়েছে। সে সময় কোচকে প্রকাশ্যে সমর্থন করেননি তিনি এবং জানান, মৌসুমে দলের পারফরম্যান্স বিশ্লেষণ করতে ক্লাবের আরও সময় প্রয়োজন।

অবশেষে গত বৃহস্পতিবার সব জল্পনা-কল্পনার অবসান ঘটান লাপোর্তা নিজেই। জানান, পরের মৌসুমে কাম্প নউয়ে কোচ হিসেবে থাকবেন কুমান। শুক্রবার টুইটারে স্বস্তির কথা জানান ৫৮ বছর বয়সী ডাচ কোচ।

“আমার খেলোয়াড় ও স্টাফদের এখন নতুন মৌসুমে পুরোপুরি মনোযোগ দিতে বলতে পারব বলে আমি স্বস্তি বোধ করছি। গত কয়েক সপ্তাহ খুব কঠিন ছিল। তবে আমি খুশি যে, ক্লাব প্রেসিডেন্ট আমাকে সমর্থন দিয়েছেন।”

“ক্লাবের প্রত্যেকের একই লক্ষ্য: একটি জয়ী বার্সা দল গড়ে তোলা ও সাফল্য অর্জন করা!”