২০২৪ পর্যন্ত রিয়ালেই ভাসকেস

গুঞ্জন ছিল শৈশবের ক্লাব ছেড়ে চলে যাওয়ার। নতুন চুক্তিতে বেতন বাড়ানো নিয়ে দুই পক্ষের বনিবনা হচ্ছিল না। শেষ পর্যন্ত হয়েছে সমাধান। রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তি নবায়ন করেছেন লুকাস ভাসকেস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 June 2021, 01:59 PM
Updated : 3 June 2021, 01:59 PM

ইউরোপের সফলতম দলটির ওয়েবসাইটে বৃহস্পতিবার এক বিবৃতিতে জানানো হয়, ২০২৪ সাল পর্যন্ত সান্তিয়াগো বের্নাবেউতেই থাকছেন এই স্প্যানিশ ফরোয়ার্ড।

চলতি মাসে শেষ হওয়ার কথা ছিল তার আগের চুক্তির মেয়াদ।

২০০৭ সালে রিয়ালের একাডেমিতে যোগ দেন ভাসকেস। মাঝে কিছুদিন বাইরে থাকার পর ২০১৫ সালে জায়গা পান মূল দলে। ছয় বছরে রিয়ালের হয়ে জেতেন তিনটি চ্যাম্পিয়নস লিগ, তিনটি ক্লাব বিশ্বকাপ, দুটি উয়েফা সুপার কাপ, দুটি লা লিগা এবং দুটি স্প্যানিশ সুপার কাপ। ২৪০ ম্যাচে তার গোল ২৬টি।

মূলত উইঙ্গার হলেও মাঝমাঠ এমনকি দলের প্রয়োজনে রক্ষণেও খেলতে পারেন স্বচ্ছন্দে। এ কারণেই দুই মেয়াদে জিনেদিন জিদানের দলে গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন তিনি।

চোট ও করোনাভাইরাসের জন্য ২০২০-২১ মৌসুমের বেশির ভাগ সময় প্রথম পছন্দের চার ডিফেন্ডারকে এক সঙ্গে পায়নি রিয়াল। অনেকটা সময় তাই রাইট ব্যাক হিসেবে খেলতে হয়েছে ভাসকেসকে। পরে তো তিনি নিজেই ছিটকে যান চোট পেয়ে।

সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৪ ম্যাচ খেলে দুটি গোল করেন ভাসকেস।

এই গ্রীষ্মে দ্বিতীয় খেলোয়াড় হিসেবে রিয়ালের সঙ্গে চুক্তি নবায়ন করলেন তিনি। এর আগে চুক্তির মেয়াদ এক বছর বাড়ান মিডফিল্ডার লুকা মদ্রিচ।