‘মেসিকে নিয়ে আলোচনা ভালোভাবে এগোচ্ছে’

একে একে নতুন ফুটবলার দলে ভেড়াচ্ছে বার্সেলোনা। দ্রুতই আরও খেলোয়াড় কাম্প নউয়ে নোঙর ফেলবে বলে জানালেন ক্লাবটির প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তা। লিওনেল মেসি ইস্যুতে সমর্থকদের আশ্বস্ত করলেন আগের মতোই। জানালেন, আর্জেন্টাইন তারকার সঙ্গে সম্ভাব্য চুক্তি নবায়নের আলোচনাও এগোচ্ছে ভালোভাবে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 June 2021, 03:14 PM
Updated : 1 June 2021, 04:11 PM

চলতি জুনেই শেষ হবে বার্সেলোনার সঙ্গে মেসির চুক্তির মেয়াদ। অন্য ক্লাবে যোগ দেওয়া নিয়ে আলোচনার চালিয়ে যেতে বাধা নেই তার। তবে স্প্যানিশ গণমাধ্যমের খবর, রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলারের চুক্তি নবায়ন আসন্ন। সংবাদ সম্মেলনে মঙ্গলবার লাপোর্তাও দিলেন তেমন আভাস।

“মেসির প্রতিনিধির সঙ্গে আলোচনা চলছে এবং যেমনটা বললাম, এটা ভালোভাবে এগোচ্ছে। আমরা আশা করছি এটা সফলভাবে এগিয়ে নিতে পারব। এটা এখনও সম্পন্ন হয়নি কিন্তু আমরা জানি, মেসি থাকতে চায়।”

সরাসরি স্বীকার না করলেও ৩৪ বছর বয়সী মেসির সম্ভাব্য চুক্তি নবায়নের সঙ্গে যে ক্লাবটির আর্থিক বিষয়টিও বেশ জড়িত, তা বোঝা গেল লাপোর্তার কথাতে।

“আমরা আলোচনা চালিয়ে যাচ্ছি এবং এটা ভালোভাবে এগোচ্ছে। এটা নিরীক্ষার উপর নির্ভর করছে না।”

“নিরীক্ষা শেষ হলে আমরা আর্থিক বিষয়ে আরও তথ্য পাব। তবে এর আগে থেকেই এই ব্যাপারটি আমাদের মাথায় ছিল। আমি নিশ্চিত, যেমনটা (সের্হিও) আগুয়েরো বলেছে, সে মেসির সঙ্গে খেলতে চায়।”

আগুয়েরোর পর ম্যানচেস্টার সিটির দ্বিতীয় ফুটবলার হিসেবে মঙ্গলবার গার্সিয়াকে দলে টানার ঘোষণা দেয় কাম্প নউয়ের দলটি। এরিক গার্সিয়ার পরিচিতি অনুষ্ঠানে মেসিসহ আরও অনেক বিষয় নিয়ে কথা বলেন লাপোর্তা।

বর্তমান চুক্তির মেয়াদ শেষে আগামী ১ জুলাই আগুয়েরো, গার্সিয়া-দুজনেই যোগ দিবেন বার্সেলোনায়। স্কোয়াড শক্তিশালী করতে দ্রুতই দলে আরও খেলোয়াড় যোগ করা হবে বলে জানালেন লাপোর্তা।

“মেসির জন্য বিষয়টা আর্থিক নয়। সে যেটা চায়, চ্যাম্পিয়ন্স লিগ এবং লা লিগা জিততে সক্ষম একটা লড়াকু দল।”

“দলে বড় ধরনের পরিবর্তন দরকার এবং আমরা এটা নিয়ে কাজ করছি। আরও খেলোয়াড়দের পরিচিতি পর্ব সামনে অপেক্ষা করছে। দলকে শক্তিশালী করার জন্য নতুন খেলোয়াড়দের টানা নিয়ে আমরা কাজ করছি। স্কোয়াডে ভারসাম্য বজায় রাখা দরকার, আপনারা দেখতে পাবেন কী নিয়ে কাজ করা হচ্ছে। পরের সপ্তাহে আরও খবর আসবে।”

লিভারপুল মিডফিল্ডার জর্জিনিয়ো ভেইনালডাম এবং লিওঁ ফরোয়ার্ড মেমফিস ডিপাই বার্সেলোনায় যোগ দেওয়ার খুব কাছে বলে গুঞ্জন আছে। দুইজনেরই বর্তমান ক্লাবের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হবে চলতি মাসেই।