৫ বছরের চুক্তিতে বার্সায় ফিরলেন গার্সিয়া

সব ঠিক হয়েই ছিল। এবার এলো আনুষ্ঠানিক ঘোষণা। ম্যানচেস্টার সিটি থেকে পাঁচ বছরের চুক্তিতে বার্সেলোনায় ফিরলেন তরুণ ডিফেন্ডার এরিক গার্সিয়া।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 June 2021, 09:18 AM
Updated : 1 June 2021, 09:18 AM

এক বিবৃতিতে মঙ্গলবার ২০ বছর বয়সী এই ফুটবলারের সঙ্গে সমঝোতায় পৌঁছানোর কথা জানায় বার্সেলোনা। সিটির সঙ্গে চুক্তির মেয়াদ শেষে আগামী ১ জুলাই ফ্রি ট্রান্সফারে আনুষ্ঠানিকভাবে কাম্প নউয়ে যোগ দেবেন তিনি।

এই স্প্যানিশ ডিফেন্ডারের সঙ্গে কাতালান ক্লাবটির চুক্তির মেয়াদ ২০২৫-২৬ মৌসুম পর্যন্ত। তার বাইআউট ক্লজ ৪০ কোটি ইউরো।

চলতি মৌসুমে ইংলিশ চ্যাম্পিয়ন সিটি থেকে বার্সেলোনায় আসা দ্বিতীয় ফুটবলার গার্সিয়া। আগের দিন দুই বছরের চুক্তিতে স্ট্রাইকার সের্হিও আগুয়েরোকে দলে নেওয়ার কথা জানায় স্প্যানিশ ক্লাবটি। দুই জনকেই তারা দলে পেয়েছে ফ্রি ট্রান্সফারে।   

২০০৮ সাল থেকে বার্সেলোনার একাডেমিতে বেড়ে ওঠা গার্সিয়া ২০১৭ সালে যোগ দেন ইংলিশ ক্লাব সিটিতে। তাদের যুব দল হয়ে পরের বছর অভিষেক হয় মূল দলে। গত মৌসুমেই তার বার্সেলোনায় ফেরা নিয়ে ছিল জোর গুঞ্জন। চোট ও অসুস্থতার কারণে চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে সিটির হয়ে খেলেতে পেরেছেন কেবল ১২ ম্যাচ। 

চুক্তির মেয়াদ শেষে ফ্রি ট্রান্সফারে প্রিমিয়ার লিগের আরেক দল লিভারপুল থেকে মিডফিল্ডার জর্জিনিয়ো ভেইনালডামেরও বার্সেলোনায় যোগ দেওয়ার গুঞ্জন আছে।