চ্যাম্পিয়ন বায়ার্নের হোঁচটের ম্যাচে লেভানদোভস্কির রেকর্ড

লিগে কিংবদন্তি জার্ড মুলারের এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ড ছুঁলেন রবের্ত লেভানদোভস্কি। জালের দেখা পেলেন লেরয় সানে। তবে, দুবার এগিয়ে গিয়েও জিততে পারল না বায়ার্ন মিউনিখ। আগেই লিগ শিরোপা নিশ্চিত করা দলটিকে রুখে দিল ফ্রেইবুর্ক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 May 2021, 03:36 PM
Updated : 15 May 2021, 04:06 PM

বুন্ডেসলিগায় প্রতিপক্ষের মাঠে শনিবার ২-২ ড্র করে বায়ার্ন। গত সপ্তাহে বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে লাইপজিগ হেরে যাওয়ায় টানা নবম লিগ শিরোপা নিশ্চিত হয়ে যায় হান্স ফ্লিকের দলের।

বায়ার্নের শুরুটা ছিল আশা জাগানিয়া। ২৮তম মিনিটে লেভানদোভস্কির স্পট কিকে এগিয়ে যায় তারা। ডি-বক্সে টমাস মুলার ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি। এবারের লিগে পোলিশ তারকার গোল হলো ৪০টি। ১৯৭১-৭২ মৌসুমে রেকর্ডটি গড়েছিলেন মুলার।

বায়ার্নের এগিয়ে যাওয়ার স্বস্তি উবে যেতে সময় লাগেনি। পরের মিনিটেই কর্নার থেকে হেডে কাছের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন ফ্রেইবুর্কের জার্মান ডিফেন্ডার মানুয়েল গুল্ডে।

দ্বিতীয়ার্ধেও বলের নিয়ন্ত্রণে এগিয়ে ছিল বায়ার্ন। ৫৩তম মিনিটে ফের এগিয়ে যায় তারা। মুলারের ভলি পাস থেকে পাওয়া বল জালে জড়ান সানে।

৮১তম মিনিটে একক প্রচেষ্টায় আবারও সমতা টানেন ক্রিস্টিয়ান গুন্টার। এক দৌড়ে ৪০ গজ এগিয়ে দুরূহ কোণ থেকে নিচু শটে গোলটি করেন এই জার্মান ডিফেন্ডার।

দুই মিনিট পর সুযোগ পেয়েছিলেন লেভানদোভস্কি। কিন্তু জশুয়া কিমিচের ক্রসে হেড করলেও জাল খুঁজে পাননি আগের ম্যাচে হ্যাটট্রিক করা এই ফরোয়ার্ড। রেকর্ডটি নিজের করে নেওয়ার সুযোগ অবশ্য এখনও আছে তার। আগামী সপ্তাহে শেষ রাউন্ডে আউক্সবুর্কের বিপক্ষে ঘরের মাঠে খেলবে বায়ার্ন।

লিগে এটি বায়ার্নের ষষ্ঠ ড্র। ৩৩ ম্যাচে ৭৫ পয়েন্ট ফ্লিকের দলের।

সমান ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে দশম স্থানে ফ্রেইবুর্ক।