১১ বছর পর সেরি আ চ্যাম্পিয়ন ইন্টার মিলান

সাস্সুয়োলোর মাঠে জিততে পারল না আতালান্তা। তাতে সেরি আর শিরোপা নিশ্চিত হয়ে গেল ইন্টার মিলানের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 May 2021, 03:10 PM
Updated : 2 May 2021, 04:22 PM

ক্রোতোনের মাঠে শনিবার ২-০ গোলে জিতে শিরোপা জয়ের ১ পয়েন্ট দূরে চলে আসে ইন্টার। রোববার সাস্সুয়োলোর বিপক্ষে আতালান্তা ১-১ ড্র করায় মাঠে না নেমেই অপেক্ষা ফুরোলো মিলানের দলটির।

১৯তম বারের মতো লিগ শিরোপা জিতল ইন্টার। সেই সঙ্গে শেষ হলো ইতালির শীর্ষ লিগে ইউভেন্তুসের ৯ বছরের আধিপত্য।

সাস্সুয়েলোর মাঠে ম্যাচের ২২তম মিনিটে লাল কার্ড দেখেন আতালান্তা গোলরক্ষক পিয়েরলুইজি গোল্লিনি। তবে এক জন কম নিয়েও রবিন গোসেন্সের গোলে ১০ মিনিট পর এগিয়ে যায় আতালান্তা।

দ্বিতীয়ার্ধের শুরুতে দোমেনিকো বেরার্দির সফল স্পট কিকে সমতায় ফেরে স্বাগতিকরা। ৭৫তম মিনিটে ব্রাজিলিয়ান ডিফেন্ডার মার্লোন সান্তোস প্রতিপক্ষের লুইস মুরিয়েলকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন। পেনাল্টি পায় আতালান্তা। কিন্তু কলম্বিয়ার ফরোয়ার্ড মুরিয়েলের শট ঠেকিয়ে পয়েন্ট নিশ্চিত করেন সাস্সুয়োলো গোলরক্ষক।

সেই সঙ্গে উৎসব শুরু হয় ইন্টার শিবিরে। ২০০৯-১০ মৌসুমের পর কোচ আন্তোনিও কন্তের হাত ধরে আবারও ঘরোয়া লিগের মুকুট পরল ক্লাবটি।

সেরি আর সফল দলগুলোর তালিকায় ৩৬ শিরোপা নিয়ে সবার ধরাছোঁয়ার বাইরে ইউভেন্তুস। সমান ১৮ বার চ্যাম্পিয়ন হয়ে এতদিন দুই নম্বরে ছিল ইন্টার ও এসি মিলান। এবার এককভাবে দুইয়ে উঠল ইন্টার।

চার ম্যাচ হাতে রেখে ইন্টারের শিরোপা জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন দুই স্ট্রাইকার রোমেলু লুকাকু ও লাউতারো মার্তিনেস। এখন পর্যন্ত লুকাকু ২১ ও মার্তিনেস ১৫টি গোল করেছেন।

৩৪ ম্যাচে ২৫ জয় ও সাত ড্রয়ে চ্যাম্পিয়ন ইন্টারের পয়েন্ট ৮২। ১৩ পয়েন্ট কম নিয়ে দুইয়ে আতালান্তা। তাদের সমান ৬৯ পয়েন্ট নিয়ে তিন নম্বরে এসি মিলান।

চার নম্বরে থাকা নাপোলির পয়েন্ট ৬৭।