ম্যাচে মনোযোগ ধরে রাখার তাগিদ কুমানের

লিওনেল মেসির অসাধারণ নৈপুণ্যে গেতাফের বিপক্ষে দারুণ শুরুর পর দ্বিতীয়ার্ধে কিছুটা ছন্দপতন হয় বার্সেলোনার। ম্যাচ শেষে এ নিয়ে কাতালান দলটির কোচ রোনাল্ড কুমানের কণ্ঠে ছিল অসন্তোষ। সামনের পথচলায় দলকে দিলেন পুরো ম্যাচে মনোযোগ ধরে রাখার তাগিদ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 April 2021, 10:14 AM
Updated : 23 April 2021, 10:14 AM

কাম্প নউয়ে বৃহস্পতিবার লা লিগার ম্যাচটি ৫-২ গোলে জেতে কুমানের দল। লিওনেল মেসির জোড়া গোলে ৩-১ ব্যবধানে এগিয়ে যাওয়া স্বাগতিকরা খেই হারায় দ্বিতীয়ার্ধ শুরুর খানিক পর। পেনাল্টি গোলে স্কোরলাইন ৩-২ করার পর উজ্জীবিত ফুটবল খেলতে থাকে গেতাফে। তখন বলের নিয়ন্ত্রণ রাখতেই ভুগতে হচ্ছিল বার্সেলোনাকে। শেষ দিকে অবশ্য রোনালদ আরাহো ও অঁতোয়ান গ্রিজমানের গোলে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে তারা।

ম্যাচ শেষের সংবাদ সম্মেলনে কঠিন সেই সময়ের প্রসঙ্গে বলতে গিয়ে কিছুটা হতাশা ছিল কুমানের কথায়। শিরোপা সম্ভাবনা জোরালো রাখতে জিততে হবে সামনের সব ম্যাচ। তাই আগামীতে পুরো ম্যাচে মনোযোগ ধরে রাখার জোর তাগিদ দিলেন ডাচ কোচ।

বার্সেলোনা কোচ রোনাল্ড কুমান।

“এটা সত্যি যে, দ্বিতীয়ার্ধে আমাদের কিছুটা কঠিন সময় কেটেছে। তবে শেষ পর্যন্ত এটা ভালো ফল বলে আমি মনে করি। প্রথমার্ধটা ছিল খুব ভালো, দল লক্ষ্যে স্থির ছিল, গোলের অনেক সুযোগ তৈরি করে… দ্বিতীয়ার্ধে খেলোয়াড়রা পূর্ণ মনোযোগ ধরে রাখতে পারেনি, বল পায়ে ধার কমে গিয়েছিল এবং ৩-২ ব্যবধানে (গোল হজম করে) আমরা পরিস্থিতি জটিল করে তুলেছিলাম।”

“ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত ছন্দ ধরে রাখার বিষয়টি আমাদের শিখতে হবে এবং মনোযোগ ধরে রাখতে হবে।”

লিগের শিরোপাভাগ্য নিজেদের হাতেই আছে বার্সেলোনার। শিরোপা দৌড়ে সবার আগে থাকা আতলেতিকো মাদ্রিদের চেয়ে তারা ৫ পয়েন্টে পিছিয়ে। তবে এক ম্যাচ কম খেলেছে কাম্প নউয়ের দলটি এবং দিয়েগো সিমেওনের দলের বিপক্ষে ফিরতি লেগ বাকি আছে তাদের। ফলে নিজেদের বাকি সব ম্যাচ জিতলে অন্য কোনো হিসাব ছাড়াই চ্যাম্পিয়ন হবে মেসিরা।

৩১ ম্যাচে ২১ জয় ও পাঁচ ড্রয়ে ৬৮ পয়েন্ট নিয়ে তিনে বার্সেলোনা। একটি করে ম্যাচ বেশি খেলা রিয়াল ও আতলেতিকো মাদ্রিদের পয়েন্ট যথাক্রমে ৭০ ও ৭৩।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক