‘বার্সা-রিয়াল ছেড়ে চলে এসো’

ইউরোপের শীর্ষ ১২টি ক্লাবের ইউরোপিয়ান সুপার লিগে খেলার সিদ্ধান্ত নিয়ে চলছে নানা আলোচনা-সমালোচনা। এই টুর্নামেন্টে অংশ নেওয়া ক্লাবগুলোকে উয়েফার সব প্রতিযোগিতা থেকে বহিষ্কার করা হবে বলে জানিয়ে দিয়েছে উয়েফা। রাশিয়ার ক্লাব স্পার্তাক মস্কো তাই মজা করে বলেছে, সমর্থকরা চাইলে ওই ক্লাবগুলো ছেড়ে সমর্থন করতে পারে তাদের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 April 2021, 05:21 PM
Updated : 19 April 2021, 05:21 PM

বহুল আলোচিত সুপার লিগে যোগ দিয়েছে রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা, আতলেতিকো মাদ্রিদ, ম্যানচেস্টার ইউনাইটেড, ম্যানচেস্টার সিটি, লিভারপুল, আর্সেনাল, চেলসি, টটেনহ্যাম হটস্পার, ইউভেন্তুস, এসি মিলান ও ইন্টার মিলান।

এই ১২ ক্লাবের সঙ্গে আরও তিনটি ক্লাব শিগগিরই যোগ দেবে বলে রোববার জানায় সুপার লিগ কর্তৃপক্ষ। প্রতিষ্ঠাকালীন এই ১৫ ক্লাবের সঙ্গে প্রতি বছর কোয়ালিফাই করে আসা ৫ ক্লাব, মোট ২০ দল নিয়ে হবে এই টুর্নামেন্ট।

চ্যাম্পিয়ন্স লিগের সঙ্গে সাংঘর্ষিক হবে সুপার লিগ। উয়েফা সরাসরি এই টুর্নামেন্টের বিরুদ্ধে এবং এখানে অংশ নেওয়া ক্লাবগুলোকে উয়েফার সব প্রতিযোগিতা থেকে বহিষ্কার করা হবে বলে জানিয়েছে। টুর্নামেন্টে খেললে জাতীয় দলেও খেলতে পারবেন না এর ফুটবলাররা।

ক্লাবগুলোর সুপার লিগে খেলার সিদ্ধান্তে হয়তো কমে যেতে পারে তাদের সমর্থক সংখ্যা। ইংল্যান্ডের ক্লাবগুলোর সমর্থকগোষ্টী তো এরই মধ্যে সুপার লিগের বিপক্ষে তাদের মত দিয়েছে। সমালোচনায় মেতেছে নিজ নিজ পছন্দের দলের।

যেন পরিস্থিতি বুঝে টুইটারে মজা করে অমন আহ্বান জানায় স্পার্তাক মস্কো।

“প্রিয় এসি মিলান, আর্সেনাল, আতলেতিকো, চেলসি, বার্সেলোনা, ইন্টার মিলান, ইউভেন্তুস, লিভারপুল, ম্যানচেস্টার সিটি, ম্যানচেস্টার ইউনাইটেড, রিয়াল মাদ্রিদ ও টটেনহ্যাম সমর্থক,

সমর্থন জানানোর যদি আপনাদের নতুন ক্লাবের দরকার হয়, আমরা সবসময় আছি।

বিনীত, স্পার্তাক মস্কো।”