প্রথম ‘মাস্টার্স ১০০০’ জিতে ভাষাহীন সিৎসিপাস

আগে দুটি ফাইনালে হারের পর অবশেষে শিরোপায় চুমু আঁকতে পারলেন স্তেফানোস সিৎসিপাস। রাশিয়ার আন্দ্রে রুবলেভকে হারিয়ে মন্তে কার্লো মাস্টার্সে চ্যাম্পিয়ন হয়েছেন তিনি। এটিপি মাস্টার্স ১০০০ এর প্রতিযোগিতায় নিজের প্রথম শিরোপা জয়ের আনন্দে যেন ভাষা হারিয়ে ফেলেছেন এই গ্রিক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 April 2021, 06:24 PM
Updated : 18 April 2021, 06:24 PM

ফ্রান্সের মোনাকোয় রোববার ফাইনালে ৬-৩, ৬-৩ গেমে জেতেন ২২ বছর বয়সী সিৎসিপাস। এই পর্যায়ে আগের দুটি ফাইনালে টরেন্টোয় রাফায়েল নাদাল ও মাদ্রিদে নোভাক জোকোভিচের বিপক্ষে হেরেছিলেন তিনি। 

সিৎসিপাস থাকেন মন্তে কার্লোতেই। এখানে শিরোপা জিতে তাই তার উচ্ছ্বাসটাও একটু বেশি।

"শিরোপা জয়ের অনুভূতি এখন আমি বোঝাতে পারব না...যে অবস্থানে আমি আছি, সেখানে আসতে পারা অবিশ্বাস্য। আমার মনে হয়, আমরা দুই জনই ফাইনালে আসার যোগ্য এবং দারুণ লড়াই উপহার দিয়েছি।”

শিরোপায় চুমু আঁকছেন সিৎসিপাস

“এটি এখন পর্যন্ত আমার জীবনের সেরা সপ্তাহ। জানতাম, আমি কঠিন প্রতিপক্ষের মুখোমুখি হতে যাচ্ছি এবং ম্যাচে অনেক স্নায়ুচাপের মধ্যে দিয়ে যেতে হবে। আগেও তার বিপক্ষে খেলেছি। যখনই আমরা মুখোমুখি হই, সে আমাদের দুজনেরই সেরাটা বের করে আনার চেষ্টা করে।” 

কোয়ার্টার-ফাইনালে প্রতিযোগিতাটির ১১ বারের চ্যাম্পিয়ন নাদালকে হারিয়েছিলেন রুবলেভ। তবে শিরোপা লড়াইয়ের মঞ্চে সেই পারফরম্যান্স দেখাতে পারেননি তিনি। সিৎসিপাস অবশ্য নিজের খেলায় খুশি।

“আজ যেভাবে সবকিছু করতে পেরেছি তাতে আমি গর্বিত। ক্লে-কোর্টের মৌসুমের শুরুটা এর চেয়ে ভালো হতে পারত না।”