আতালান্তায় হেরে চার নম্বরে ইউভেন্তুস

প্রতিপক্ষের জমাট রক্ষণ ভাঙতে পারল না ইউভেন্তুস। উল্টো শেষ দিকে হজম করল গোল। শিরোপাধারীদের হারিয়ে সেরি আর পয়েন্ট তালিকায় তিন নম্বরে উঠল আতালান্তা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 April 2021, 02:59 PM
Updated : 18 April 2021, 03:40 PM

প্রতিপক্ষের মাঠে রোববার ১-০ গোলে হেরেছে আন্দ্রেয়া পিরলোর দল। দ্বিতীয়ার্ধে বদলি নেমে ব্যবধান গড়ে দেন রুসলান মালিনোভস্কি।

দলটির বিপক্ষে প্রথম দেখায় গত ডিসেম্বরে ঘরের মাঠে ১-১ গোলে ড্র করেছিল প্রতিযোগিতার রেকর্ড চ্যাম্পিয়নরা।

ইউভেন্তুসের লিগ শিরোপা ধরে রাখার বাস্তবিক সম্ভাবনা তেমন একটা নেই বললেই চলে। তাদের এখনকার লড়াই মূলত শীর্ষ চারে থেকে চ্যাম্পিয়ন্স লিগে জায়গা করে নেওয়া। সেই লক্ষ্যে এই হার বেশ জোরালো এক ধাক্কা। চার নম্বরে নেমে গেছে তারা। ঘাড়ে নিঃশ্বাস ফেলছে নাপোলি। 

চোটের কারণে এই ম্যাচে ছিলেন না ইউভেন্তুসের সেরা তারকা ক্রিস্তিয়ানো রোনালদো। প্রথমার্ধে গোলের উদ্দেশে তারা ১০টি শট নিলেও লক্ষ্যে রাখতে পারেনি কোনোটিই। একইভাবে আতালান্তার ৮ শটের একটিও লক্ষ্যে ছিল না।

বল দখলের লড়াইয়ে ইউভেন্তুসের ফরোয়ার্ড আলভারো মোরাতা (বাঁয়ে)

চতুর্দশ মিনিটে প্রথম সুযোগ পায় সফরকারীরা। পাওলো দিবালাকে ডি-বক্সের সামনে পাস দিয়ে ভেতরে ঢুকে পড়েন হুয়ান কুয়াদরাদো। কাছ থেকে কলম্বিয়ার এই ফরোয়ার্ডের শট প্রতিহত হয় এক ডিফেন্ডারের পায়ে। দুই মিনিট পর ডি-বক্সের বাইরে থেকে শট লক্ষ্যে রাখতে পারেননি ফেদেরিকো চিয়েসা।

২৪তম মিনিটে প্রথমার্ধের সবচেয়ে ভালো সুযোগটি পান আতালান্তার মাত্তেও পেস্সিনা। ডি-বক্সে তার শট প্রতিপক্ষ ডিফেন্ডার মাটাইস ডি লিখটের পায়ে লেগে বাইরে যায়। ৩৪তম মিনিটে এগিয়ে যেতে পারতো ইউভেন্তুস। কিন্তু আলভারো মোরাতার শট গোললাইন থেকে ফেরান ডিফেন্ডার বেরাত জিমসিতি।

৫৯তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে আতালান্তার স্ট্রাইকার লুইস মুরিয়েলের কোনাকুনি শট অল্পের জন্য লক্ষ্যে থাকেনি। চার মিনিট পর দিবালার বাঁকানো ফ্রি-কিক উড়ে যায় ক্রসবারের ওপর দিয়ে।

৭২তম মিনিটে সতীর্থের ক্রসে কাছ থেকে মোরাতার নেওয়া শট ফেরান গোলরক্ষক। লক্ষ্যে ম্যাচের প্রথম শট এটিই।

শেষ দিকে ইউভেন্তুসের রক্ষণে চাপ বাড়ায় স্বাগতিকরা। ৮৬তম মিনিটে মালিনোভস্কির ফ্রি-কিক দারুণ দক্ষতায় ফেরান গোলরক্ষক ভয়চেখ স্ট্যাসনি। পরের মিনিটেই জয়সূচক গোলটি করেন মালিনোভস্কি। ডি-বক্সের বাইরে থেকে ইউক্রেনের এই মিডফিল্ডারের শট ডিফেন্ডার আলেক্স সান্দ্রোর পায়ে লেগে দিক পাল্টে জালে জড়ায়। উল্লাসে মাতে আতালান্তা।

৩১ ম্যাচে ১৮ জয় ও আট ড্রয়ে ইউভেন্তুসের ৬২ পয়েন্ট। সমান ম্যাচে ২ পয়েন্ট বেশি নিয়ে তাদের ওপরে আতালান্তা। 

দিনের অন্য ম্যাচে জেনোয়ার বিপক্ষে ২-১ গোলে জেতা এসি মিলান ৬৬ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে।

৩০ ম্যাচে ৭৪ পয়েন্ট নিয়ে শীর্ষে ইন্টার মিলান। তাদের সমান ম্যাচে ৫৯ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে নাপোলি। রোববার রাতে মুখোমুখি হবে দল দুটি।