কষ্টে জয়ে ফিরল চট্টগ্রাম আবাহনী

হতাশার বলয় থেকে বেরিয়ে আসতে পারেননি মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। তাদের হারিয়ে প্রিমিয়ার লিগে জয়ে ফিরেছে চট্টগ্রাম আবাহনী।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 March 2021, 12:47 PM
Updated : 6 March 2021, 12:47 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শনিবার ১-০ গোলে জেতে চট্টগ্রাম আবাহনী। ব্যবধান গড়ে দেওয়া গোলটি করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নিক্সন গুইলের্মে।

প্রথমার্ধে কেউ প্রতিপক্ষ গোলরক্ষকের তেমন কোনো পরীক্ষা নিতে পারছিল না। ৪০তম মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ নষ্ট হয় আগের ম্যাচে মোহামেডানের বিপক্ষে ড্র করে আসা চট্টগ্রাম আবাহনীর। মান্নাফ রাব্বীর পাস ধরে চিনেডু ম্যাথিউ লক্ষ্যভ্রষ্ট শট নেন।

পরের মিনিটেই সুযোগ পায় মুক্তিযোদ্ধা সংসদ। কিন্তু জাপানি মিডফিল্ডার ইউসুকে কাতোর শট এক ডিফেন্ডারের গায়ে লেগে ফেরে। দ্বিতীয়ার্ধের শুরুর দিকে কাতোর দূরপাল্লার শট বেরিয়ে যায় পোস্ট ঘেঁষে।

৫৪তম মিনিটে ডিফেন্ডার সাজন মিয়ার দক্ষতায় বেঁচে যায় মুক্তিযোদ্ধা সংসদ। রাকিব হোসেনের ক্রসে রাব্বীর শট ছুটছিল জালের দিকে। গোললাইন থেকে ফেরান সাজন।

অবশেষে ৭৭তম মিনিটে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় চট্টগ্রাম আবাহনী। বদলি নামা কাউসার আলি রাব্বীর ক্রসে রাকিবের হেড ডিফেন্ডারের গায়ে লেগে ফেরার পর জোরালো শটে লক্ষ্যভেদ করেন গুইলের্মে। লিগে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের গোল হলো ৭টি। ১২টি করে গোল নিয়ে সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় যুগ্মভাবে শীর্ষে রবসন দি সিলভা রবিনিয়ো ও ওমর জোবে।

৮৭তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করার সুযোগ আসে গুইলের্মে ও শাখাওয়াত রনির সামনে। কিন্তু রাকিবের ক্রসে রনির শট পোস্টে লেগে ফেরার পর গুইলের্মের ফিরতি শট বাইরে দিয়ে যায়।

১২ ম্যাচে পাঁচ জয় ও চার ড্রয়ে ১৯ পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে সপ্তম স্থানে আছে চট্টগ্রাম আবাহনী। সমান পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে এক ম্যাচ কম খেলা মোহামেডান স্পোর্টিং ক্লাব। টানা তৃতীয় এবং সব মিলিয়ে সপ্তম হারের তেতো স্বাদ পাওয়া মুক্তিযোদ্ধা সংসদ ১২ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে আছে একাদশ স্থানে।

১২ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে বসুন্ধরা কিংস। সমান ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আবাহনী লিমিটেড।