খেলোয়াড়দের ‘শান্ত’ থাকার পরামর্শ জিদানের

আতলেতিকো মাদ্রিদের মুখোমুখি হওয়ার আগে হোঁচট নিয়ে উদ্বিগ্ন নন জিনেজিন জিদান। খেলোয়াড়দের শান্ত থাকার পরামর্শ দিলেন রিয়াল মাদ্রিদ কোচ। রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ড্র করায় শিরোপা লড়াই থেকে দল ছিটকে গেছে এমনটা মনে করছেন না তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 March 2021, 10:40 AM
Updated : 2 March 2021, 11:02 AM

লা লিগায় ঘরের মাঠে সোমবার হারতে বসেছিল স্প্যানিশ চ্যাম্পিয়নরা। দ্বিতীয়ার্ধের শুরুতে পোর্তুর গোলে পিছিয়ে পড়ে রিয়াল। নির্ধারিত সময়ের এক মিনিট আগে সমতা আনেন তরুণ ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিউস জুনিয়র। ম্যাচ শেষ হয় ১-১ সমতায়।

সোসিয়েদাদকে হারাতে পারলে পয়েন্ট তালিকার দুই নম্বরে ফিরত রিয়াল। আগামী রোববার নগর প্রতিদ্বন্দ্বীদের মাঠে জিততে পারলে পয়েন্টের হিসেবে ধরে ফেলতো আতলেতিকোকে।

তালিকার শীর্ষে থাকা দিয়েগো সিমেওনের দলের পয়েন্ট ২৪ ম্যাচে ৫৮। এক ম্যাচ করে বেশি খেলা বার্সেলোনা ও রিয়াল আছে পরের দুটি স্থানে। চির প্রতিদ্বন্দ্বী দুই দলের পয়েন্ট ৫৩ করে।

সুযোগ হাতছাড়া হলেও ধৈর্য হারাচ্ছেন না জিদান। গুরুত্বপূর্ণ ম্যাচের আগে দলকে বললেন ধৈর্য ধরতে।

“আমাদের শান্ত থাকতে হবে। আমরা ভালো খেলেছি এবং তিন-চারটি পরিষ্কার সুযোগ তৈরি করেছিলাম। তবে আমরা এমন একটা দলের বিপক্ষে খেলেছি যারা নিজেরাও সুযোগ তৈরি করেছিল। এখন আমাদের ধৈর্য ধরতে হবে, শান্ত থেকে বিশ্রাম নিতে হবে।”

“যেসব সুযোগ আমরা তৈরি করেছিলাম তাতে আমরা ছিলাম আরও বেশি কিছুর দাবিদার। আমরা ম্যাচে দাপট দেখিয়ে আধিপত্য করেছি, তবে আমরা এমন ম্যাচও জিতেছি যেটা আমাদের জেতার কথা ছিল না। এটাই ফুটবল।”

লা লিগায় আতলেতিকো মাদ্রিদের মুখোমুখি হওয়ার আগে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে হোঁচট খেয়েছে রিয়াল মাদ্রিদ।

সব প্রতিযোগিতা মিলিয়ে টানা পাঁচ জয়ের পর ড্র করল রিয়াল। তবে এই ফল আতলেতিকো ম্যাচে কোনো প্রভাব ফেলবে না বলে মনে করেন জিদান।

“ডার্বি ম্যাচ নিয়ে আমাদের যে মনোভাব রয়েছে তাতে এই ড্র কোনো প্রভাব ফেলবে না। দারুণ একটি ম্যাচ খেলার লক্ষ্য নিয়েই আমরা সেখানে যাব।”

“সব দলই পয়েন্ট হারাচ্ছে। আমরা জানি, যত বেশি সম্ভব আমাদের পয়েন্ট তুলে নেওয়া অব্যহত রাখতে হবে এবং আমরা এটাই করতে যাচ্ছি। লিগ শেষ হতে এখনও অনেকটা পথ বাকি।”

চোট সমস্যা থেকেও ধীরে ধীরে কাটিয়ে ওঠার পথে রয়েছে সান্তিয়াগো বের্নাবেউয়ের দলটি। লম্বা সময় মাঠের বাইরে থাকার পর সোসিয়েদাদ ম্যাচ দিয়ে ফেরেন ফেদে ভালভেরদে ও রদ্রিগো। আতলেতিকো ম্যাচে তারকা স্ট্রাইকার করিম বেনজেমাকেও পাওয়ার ব্যাপারে আশাবাদী জিদান।