এবার ছিটকে গেলেন মার্সেলো

খেলোয়াড় সঙ্কট আরও ঘণীভূত হলো রিয়াল মাদ্রিদের। নতুন করে চোট পেয়েছেন মার্সেলো। চার ফুল-ব্যাকসহ দলের ষষ্ঠ ডিফেন্ডার হিসেবে ছিটকে গেলেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Feb 2021, 04:35 PM
Updated : 10 Feb 2021, 04:35 PM

মৌসুমে খুব বেশি ম্যাচ খেলার সুযোগ পাননি মার্সেলো। তবে লিগে গত মঙ্গলবার গেতাফের বিপক্ষে দলের ২-০ গোলে জয় পাওয়া ম্যাচে শুরুর একাদশে সুযোগ পেয়ে নিজেকে মেলে ধরেন ব্রাজিলিয়ান এই ডিফেন্ডার।

নিয়মিত খেলোয়াড়দের মধ্যে মাত্র ১২ জন ফিট থাকায় ফর্মেশনে বদল আনতে বাধ্য হন কোচ জিনেদিন জিদান। নতুন কৌশলে মাঝমাঠের দায়িত্বে ছিলেন মার্সেলো। তার ক্রস থেকেই দলের দ্বিতীয় গোলটি করেন ফেরলঁদ মঁদি।

কিন্তু রিয়াল সহ-অধিনায়কের শেষটা হয় হতাশায়। ম্যাচের শেষ দিকে খুঁড়িয়ে মাঠ ছাড়েন মৌসুমে সব প্রতিযোগিতা মিলে মাত্র ১০ ম্যাচ খেলা মার্সেলো।

পরীক্ষার পর বুধবার এক বিবৃতিতে ৩২ বছর বয়সী এই লেফট-ব্যাকের বাঁ পায়ের পেশিতে চোটের বিষয়টি জানায় রিয়াল। কতদিন তাকে মাঠের বাইরে থাকতে হবে, তা জানানো হয়নি।

স্প্যানিশ গণমাধ্যমের খবর, সুস্থ হয়ে মাঠে ফিরতে তার তিন সপ্তাহের মতো সময় লাগবে।

সেক্ষেত্রে আগামী ২৪ ফেব্রুয়ারি চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর প্রথম লেগে আতালান্তার মাঠে মার্সেলোকে পাবে না রিয়াল। লা লিগায় স্প্যানিশ চ্যাম্পিয়নদের পরের তিন ম্যাচেও খেলা হবে না তার।

চোটের কারণে আগে থেকেই বাইরে অধিনায়ক সের্হিও রামোস, ফরোয়ার্ড এদেন আজার, মিডফিল্ডার ফেদে ভালভেরদেসহ নিয়মিত দলের মোট আট জন। মৌসুমের গুরুত্বপূর্ণ সময়ে সেই তালিকার মার্সেলো যোগ হওয়ায় দল সাজানো নিয়ে জিদানের দুর্ভাবনা বাড়ল আরও।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক