ক্ষতে প্রলেপ দিল বায়ার্ন

বায়ার্ন মিউনিখের লিগ শিরোপা ধরে রাখার অভিযানে আসরের শুরুতেই ধাক্কা দিয়েছিল হফেনহাইম। ফিরতি দেখায় তাদেরকে উড়িয়ে সেই ক্ষতে প্রলেপ দিয়েছে হান্স ফ্লিকের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Jan 2021, 04:23 PM
Updated : 30 Jan 2021, 04:41 PM

আলিয়াঞ্জ অ্যারেনায় শনিবার বুন্ডেসলিগার ম্যাচে ৪-১ গোলে জিতেছে বায়ার্ন। জেরোমে বোয়াটেং ও টমাস মুলারের গোলে শিরোপাধারীরা নিয়ন্ত্রণ নেওয়ার পর একটি শোধ করেন আন্দ্রেই ক্রামারিচ। দ্বিতীয়ার্ধে স্বাগতিকদের অন্য দুই গোলদাতা রবের্ত লেভানদোভস্কি ও সের্গে জিনাব্রি।

গত সেপ্টেম্বরে আসরের দ্বিতীয় রাউন্ডে এই দলের মাঠে একই ব্যবধানে হেরেছিল বায়ার্ন।

পুরো ম্যাচে বল দখলে অনেক পিছিয়ে থাকলেও শুরুর দিকে এগিয়ে যাওয়ার ভালো দুটি সুযোগ পেয়েছিল হফেমহাইম। কিন্তু ইহলাসের শট গোলরক্ষক ঠেকানোর পর লক্ষ্যভ্রষ্ট শট নেন ক্রিস্টোফ।   

বায়ার্ন প্রথম ভালো সুযোগ পায় পঞ্চদশ মিনিটে; কিন্তু টমাস মুলারের শট লাগে পোস্টে। পরের মিনিটে সের্গে জিনাব্রির শট হয় লক্ষ্যভ্রষ্ট।

৩২তম মিনিটে গোলের অপেক্ষা শেষ হয়। জসুয়া কিমিচের কর্নারে হেডে দলকে এগিয়ে নেন বোয়াটেং। ৪৩তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে বাঁ পায়ের শটে ব্যবধান দ্বিগুণ করেন মুলার।

পরের মিনিটে ব্যবধান কমিয়ে আশা বাঁচিয়ে রাখেন ক্রামারিচ। যদিও বিরতির পর শুরুর দিকেই অল্প সময়ের ব্যবধানে আরও দুবার জালে বল পাঠিয়ে জয় অনেকটাই নিশ্চিত করে ফেলে বায়ার্ন।

৫৭তম মিনিটে খুব কাছ থেকে টোকায় ব্যবধান বাড়ান লেভানদোভস্কি। ১৮ ম্যাচ খেলে এই নিয়ে সর্বোচ্চ ২৪ গোল করলেন পোলিশ স্ট্রাইকার।

ছয় মিনিট পর কিংসলে কোমানের থ্রু বল ধরে ডি-বক্সের মধ্যে থেকে বাঁ পায়ের শটে স্কোরলাইন ৪-১ করেন জিনাব্রি।

৭০তম মিনিটে বায়ার্নের বাঁজামাঁ পাভার্দ জালে বল পাঠালেও এ যাত্রায় গোল মেলেনি। ভিএআরের সাহায্যে অফসাইডের বাঁশি বাজান রেফারি।

১৯ ম্যাচে ১৪ জয় ও তিন ড্রয়ে বায়ার্নের পয়েন্ট হলো ৪৫।

দিনের অন্য ম্যাচে আউক্সবুর্কের বিপক্ষে ঘরের মাঠে ৩-১ গোলে জিতেছে বরুশিয়া ডর্টমুন্ড।