‘আবাহনীর চেয়ে আমরা ভালো খেলেছি’

‘অলিখিত ফাইনালে’ আবাহনী লিমিটেডকে হারিয়ে ফাইনালে উঠে দারুণ তৃপ্তি অনুভব করছেন অস্কার ব্রসন। বসুন্ধরা কিংস কোচের দাবি, ফেডারেশন কাপের রেকর্ড চ্যাম্পিয়নদের চেয়ে ভালো খেলেছে তার দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Jan 2021, 02:04 PM
Updated : 7 Jan 2021, 02:04 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বৃহস্পতিবার দ্বিতীয় সেমি-ফাইনালে ৩-১ গোলে জেতে বসুন্ধরা কিংস। নির্ধারিত সময়ের খেলা ১-১ সমতায় শেষের পর অতিরিক্ত সময়ের দ্বিতীয় অর্ধে দুই গোল করে বর্তমান চ্যাম্পিয়নরা।

ফাইনালে ওঠার তৃপ্তি থাকলেও প্রথমার্ধের শুরুতে পাওয়া সুযোগগুলো নষ্ট হওয়ায় হতাশ ব্রুসন। পুরো ম্যাচের মূল্যায়নে এই স্প্যানিশ কোচের মনে হচ্ছে আবাহনীর চেয়ে ভালো খেলেছে তার দল।

“আমরা শুরুর ২০ মিনিটে তিন-চারটি উন্মুক্ত সুযোগ নষ্ট করেছি। আবাহনী বাঁ দিক থেকে প্রতি আক্রমণ থেকে সাফল্য পেয়েছিল। প্রথমার্ধের শেষ ১৫ মিনিটে আমরা ম্যাচের নিয়ন্ত্রণ নিয়েছিলাম। দ্বিতীয়ার্ধে আমরা বদলি নামানোর ক্ষেত্রে কৌশলী ছিলাম। আমি মনে করি, সেটা আমাদের নিখুঁতভাবে কাজে দিয়েছে।”

“গুরুত্বপূর্ণ মুহূর্তে ম্যাচ আমাদের দিকে ছিল। সত্যি বলতে ম্যাচটা পুরো ১২০ মিনিটই উন্মুক্ত ছিল এবং আমরা খুব ভালোভাবে ম্যাচটা ধরে রেখেছিলাম। দ্বিতীয় গোলটা আমাদের জন্য ম্যাচটা সহজ করে দিয়েছিল। আমরা তাদের চেয়ে ভালো ছিলাম। আবাহনী খুবই শক্তিশালী ছিল এবং তারা আমাদের বিপক্ষে খুবই ভালো লড়াই করল।”

আগামী রোববার ফাইনালে বসুন্ধরা কিংস মুখোমুখি হবে প্রথম সেমি-ফাইনালে চট্টগ্রাম আবাহনীকে ৩-০ গোলে হারিয়ে আসা সাইফ স্পোর্টিংয়ের।

ফেডারেশন কাপে অবশ্য ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলন নিয়মিত হয়নি। সেমি-ফাইনালের পর প্রথা মেনে ব্রুসন সংবাদ সম্মেলনে এলেও আসেননি আবাহনী কোচ মারিও লেমোস!

অতিরিক্ত সময়ের দ্বিতীয় অর্ধে আবাহনীর নাবিব নেওয়াজ জীবন বল জালে পাঠালেও অফসাইডের কারণে গোল না মেলায় উত্তেজনা ছড়ায়। লাইন্সম্যানকে ধাক্কা দেওয়ার ঘটনাও ঘটে। পরিস্থিতি ঠাণ্ডা হওয়ার পর খেলাও গড়ায় মাঠে। কিন্তু ওই ঘটনার রেশ যেন পড়ল সংবাদ সম্মেলনে!