ম্যানচেস্টার ইউনাইটেডের নাটকীয় জয়

ঘরের মাঠে উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সের বিপক্ষে পয়েন্ট হারানোর শঙ্কায় পড়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড। মার্কাস র‍্যাশফোর্ডের শেষ মুহূর্তের গোলে নাটকীয় জয় পেয়েছে উলে গুনার সুলশারের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Dec 2020, 10:03 PM
Updated : 29 Dec 2020, 10:22 PM

ওল্ড ট্র্যাফোর্ডে মঙ্গলবার ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচটি ১-০ গোলে জিতে পয়েন্ট টেবিলের দুই নম্বরে ওঠে ইউনাইটেড। গত রাউন্ডে লেস্টার সিটির মাঠে ২-২ ড্র করেছিল প্রতিযোগিতার সফলতম দলটি।

ঘরের মাঠে শুরু থেকে বল দখলে ইউনাইটেড এগিয়ে থাকলেও প্রথম সুযোগ পায় উলভারহ্যাম্পটন। ত্রয়োদশ মিনিটে রুবেন নেভেসের শট ফিরিয়ে জাল অক্ষত রাখেন দাভিদ দে হেয়া।

এর চার মিনিট পর সুযোগ পায় ইউনাইটেড। কিন্তু ব্রুনো ফের্নান্দেসের ক্রসে ছয় গজ বক্সের সামনে থেকে ঠিকমতো হেড করতে পারেননি শুরুর একাদশে ফেরা এদিনসন কাভানি।

৩৪তম মিনিটে প্রথমার্ধের সবচেয়ে ভালো সুযোগটি পান ফের্নান্দেস। ডান দিক থেকে ম্যাসন গ্রিনউডের ক্রসে কাছ থেকে পর্তুগিজ মিডফিল্ডারের ভলি ঠেকান গোলরক্ষক। পাঁচ মিনিট পর সফরকারীদের একজনের শট এক হাতে কর্নারের বিনিময়ে ফেরান দে হেয়া।

৭০তম মিনিটে কাভানি বল জালে পাঠালেও অফসাইডের পতাকা তোলেন লাইন্সম্যান। চার মিনিট পর ডি-বক্সের বাইরে থেকে পল পগবার জোরালো শট বাঁ দিকে ঝাঁপিয়ে রুখে দেন গোলরক্ষক।

পাঁচ মিনিট যোগ করা সময়ের তৃতীয় মিনিটে জয়সূচক গোলটি করেন র‍্যাশফোর্ড। নিজেদের অর্ধ থেকে ফের্নান্দেসের উঁচু করে বাড়ানো বল খুঁজে পায় ইংলিশ ফরোয়ার্ডকে। ডি-বক্সে জায়গা বানিয়ে তার নেওয়া শট প্রতিপক্ষের একজনের গায়ে লেগে দিক পাল্টে জালে জড়ায়।

১৫ ম্যাচে নয় জয় ও তিন ড্রয়ে ইউনাইটেডের পয়েন্ট হলো ৩০। এক ম্যাচ বেশি খেলে ২১ পয়েন্ট নিয়ে ১২তম স্থানে আছে উলভারহ্যাম্পটন।

ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়নের মাঠে ১-০ গোলে জেতা আর্সেনাল ১৬ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে ১৩তম স্থানে আছে।

১৫ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে এভারটন চারে, তাদের সমান পয়েন্ট নিয়ে তিনে আছে এক ম্যাচ বেশি খেলা লেস্টার সিটি।

১৫ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে শীর্ষে শিরোপাধারী লিভারপুল।