আবারও বায়ার্নের জয়ের নায়ক লেভানদোভস্কি

লিগ শিরোপা ধরে রাখার অভিযানে সময়টা ভালো যাচ্ছে না বায়ার্ন মিউনিখের। টানা সপ্তম ম্যাচে প্রথমে গোল হজম করল গতবারের ট্রেবল জয়ীরা। তবে আরও একবার দলকে পথে ফেরালেন রবের্ত লেভানদোভস্কি। বর্ষসেরা এই ফুটবলারের জোড়া গোলে বায়ার লেভারকুজেনকে হারাল হান্স ফ্লিকের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Dec 2020, 07:33 PM
Updated : 19 Dec 2020, 07:48 PM

লেভারকুজেনের মাঠ থেকে শনিবার স্থানীয় সময় বিকেলে বুন্ডেসলিগার ম্যাচটি ২-১ গোলে জিতে ফিরেছে বায়ার্ন।

ইউনিয়ন বার্লিনের মাঠে শুরুতে পিছিয়ে পর লেভানদোভস্কির গোলে হার এড়িয়েছিল বায়ার্ন। এরপর গত রাউন্ডে ভলফসবুর্কের বিপক্ষে ঘরের মাঠে পঞ্চম মিনিটে গোল খাওয়ার পর তার জোড়া গোলেই জয় পেয়েছিল শিরোপাধারীরা।

আগের পাঁচ রাউন্ডে তিনবার পয়েন্ট হারানো বায়ার্ন এ ম্যাচেও শুরুতে গোল খেয়ে বসে। চতুদর্শ মিনিটে ডি-বক্সের মধ্যে থেকে চেক রিপাবলিকের ফরোয়ার্ড পাত্রিক শিকের বাঁ পায়ের শটে এগিয়ে যায় লেভারকুজেন।

৪৩তম মিনিটে লেভানদোভস্কির গোলে সমতায় ফেরে টানা আটবারের লিগ চ্যাম্পিয়নরা। ডান দিক থেকে টমাস মুলারের ক্রসে হেডে বল জালে জড়ান পোলিশ ফরোয়ার্ড।

জার্মানি ও ইংল্যান্ডের বয়সভিত্তিক দলে খেলা জামাল মুসিয়ালার ৭৯তম মিনিটের প্রচেষ্টা পোস্টে লাগলে আবারও পয়েন্ট হারানোর শঙ্কা জাগে বায়ার্নের।

তবে যোগ করা সময়ের তৃতীয় মিনিটে চিত্রপট পাল্টে দেন গত বৃহস্পতিবার ২০২০ সালের ফিফা বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জেতা লেভানদোভস্কি। জসুয়া কিমিচের বাড়ানো বল ডান পায়ের শটে ঠিকানায় পাঠিয়ে জয় নিশ্চিত করেন তিনি।

আসরে সর্বোচ্চ গোলদাতার এই নিয়ে গোল হলো ১৭টি।

১৩ ম্যাচে ৯ জয় ও তিন ড্রয়ে ৩০ পয়েন্ট নিয়ে শীর্ষে ফিরল বায়ার্ন। দুইয়ে নেমে যাওয়ার লেভারকুজেনের পয়েন্ট ২৮।