অমীমাংসিত ম্যানচেস্টার ডার্বি

গতিহীন, ম্যাড়মেড়ে ফুটবলে একরাশ হতাশা উপহার দিল মৌসুমের প্রথম ম্যানচেস্টার ডার্বি। ছিল না কোনো রোমাঞ্চ, দেখা মেলেনি গোলের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Dec 2020, 07:22 PM
Updated : 12 Dec 2020, 07:49 PM

ওল্ড ট্র্যাফোর্ডে শনিবার স্থানীয় সময় বিকেলে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচটি গোলশূন্য ড্র হয়।

লিগে আগের চার রাউন্ডে জেতা ইউনাইটেড সব প্রতিযোগিতা মিলে টানা দুই ম্যাচে জয়শূন্য রইলো। গত সপ্তাহে লাইপজিগের বিপক্ষে হেরে চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে পড়ে উলে গুনার সুলশারের দল।

আর ইউরোপ সেরার মঞ্চে অপরাজিত থেকে নকআউট পর্বে ওঠা পেপ গুয়ার্দিওলার দল সিটি ঘরোয়া লিগে আগের দুই রাউন্ডে জিতেছিল।

মৌসুমের শুরু থেকে বারবার হোঁচট খাওয়ার কারণেই হয়তো হাইভোল্টেজ ম্যাচে রক্ষণাত্মক ফুটবল খেলতে থাকে উভয় দল। সে কারণেই প্রথম ৩০ মিনিটে ফুটবলের গতি ছিল ভীষণ ধীর।

এর মাঝেই ৩০তম মিনিটে নিজেদের ভুলে বিপদে পড়তে পারতো সিটি। সতীর্থের উদ্দেশে গোলরক্ষক এদেরসনের দুর্বল পাস মাঝপথে ধরে মার্কাস র‌্যাশফোর্ড ডি-বক্সে বাড়ান পল পগবাকে। কিন্তু সুযোগটা কাজে লাগাতে পারেননি ফরাসি মিডফিল্ডার।

অধিকাংশ ম্যাচে আক্রমণাত্মক ফুটবল খেলা সিটি এদিন ৩৫তম মিনিটে প্রথম উল্লেখযোগ্য সুযোগ পায়। তবে গোলরক্ষক দাভিদ দে হেয়া বরাবর শট নেন রিয়াদ মাহরেজ আর ফিরতি বল উড়িয়ে মারেন কেভিন ডে ব্রুইনে।

দ্বিতীয়ার্ধের শুরুতে পাল্টা-আক্রমণে ডি-বক্সে ঢুকে পড়া র‌্যাশফোর্ডকে ডিফেন্ডার কাইল ওয়াকার ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। পরে অবশ্য ভিএআরের সাহায্যে র‌্যাশফোর্ড অফসাইডে থাকায় পেনাল্টি বাতিল হয়।

৬৭তম মিনিটে পার্থক্য গড়ে দেওয়ার ভালো সুযোগ পেয়েছিলেন ডে ব্রুইনে। কিন্তু গাব্রিয়েল জেসুসের পাস পেয়ে আট গজ দূর থেকে বেলজিয়ান মিডফিল্ডারের শট ব্লক করেন ডিফেন্ডার হ্যারি ম্যাগুইয়ার। 

বাকি সময়ের খেলাও চলে ঢিমেতালে। দুই গোলরক্ষককে সত্যিকার অর্থেই তেমন কোনো পরীক্ষায় পড়তে হয়নি। পুরো ম্যাচে ইউনাইটেড ও সিটির দুটি করে শট ছিল লক্ষ্যে।

১১ ম্যাচে ছয় জয় ও দুই ড্রয়ে ২০ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। ১ পয়েন্ট কম নিয়ে তারপরেই আছে ম্যানচেস্টার সিটি।