জয়ের নায়ক বেনজেমায় বিস্মিত নন জিদান

জোড়া গোল করেছেন। শঙ্কার দোলাচলে দুলতে থাকা রিয়াল মাদ্রিদকে তুলেছেন চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয়। করিম বেনজেমাকে নিয়ে তাই মুগ্ধতার শেষ নেই জিনেদিন জিদানের। তবে ফরাসি ফরোয়ার্ডের সামর্থ্যে এতটাই আস্থা যে, তার পারফরম্যান্সে একটুও বিস্মিত নন রিয়াল মাদ্রিদ কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Dec 2020, 10:01 AM
Updated : 10 Dec 2020, 10:14 AM

আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে বুধবার রাতে ‘বি’ গ্রুপে বরুশিয়া মনশেনগ্লাডবাখের বিপক্ষে ম্যাচটি ২-০ গোলে জেতে রিয়াল। নবম মিনিটে লুকাস ভাসকেসের ক্রসে হেডে দলকে এগিয়ে নেওয়ার পর ৩১তম মিনিটে রদ্রিগোর ক্রস থেকে ব্যবধান দ্বিগুণ করেন বেনজেমা। আসরে তার গোল হলো চারটি।

রিয়াল মাদ্রিদের ওয়েবসাইটে দেওয়া লম্বা সাক্ষাৎকারে বেনজেমাকে নিয়ে কথা বলেন জিদান। প্রশংসায় ভাসান স্বদেশি ফরোয়ার্ডকে।

“লক্ষ্য পূরণ হওয়ায় আমরা অবশ্যই ‍খুবই খুশি। দল দেখিয়েছে তারা কি করতে পারে এবং আমরা জানতাম আজ রাতে কি ঝুঁকি ছিল। আমরা নিজেদের মান দেখালাম এবং শীর্ষে থেকে গ্রুপ পর্ব শেষ করা আমাদের প্রাপ্য।”

“করিম আমাকে মুগ্ধ করেছে; বিস্মিত করেনি। আমরা জানি, সে কি করতে পারে…সবসময় সে চমৎকার কিছু করে এবং সেটা একজন কোচের জন্য দারুণ ব্যাপার।”

ছয় ম্যাচে তিন জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে গ্রুপ সেরা হয়ে নকআউট পর্বে উঠেছে প্রতিযোগিতাটির রেকর্ড ১৩ বারের চ্যাম্পিয়ন রিয়াল। ৮ পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্সআপ হয়ে শেষ ষোলোয় উঠেছে মনশেনগ্লাডবাখ।