ডে ব্রুইনে-স্টার্লিংয়ের গোলে সিটির জয়

আক্রমণাত্মক ফুটবলের পসরা মেলে ধরল ম্যানচেস্টার সিটি। গোল করলেন ও করালেন কেভিন ডে ব্রুইনে। দাপুটে পারফরম্যান্সে ফুলহ্যামকে হারাল পেপ গুয়ার্দিওলার দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Dec 2020, 04:57 PM
Updated : 5 Dec 2020, 05:24 PM

ইতিহাদ স্টেডিয়ামে শনিবার ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে ২-০ গোলে জিতেছে সিটি। রাহিম স্টার্লিং দলকে এগিয়ে নেওয়ার পর ব্যবধান বাড়ান ডে ব্রুইনে।

চলতি লিগে উত্থান-পতনের মধ্য দিয়ে যাওয়া সিটি এই প্রথম টানা দুই ম্যাচে জিতল। আগের ম্যাচে বার্নলিকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছিল তারা।

ঘরের মাঠে শুরু থেকেই প্রতিপক্ষকে চেপে ধরে গত সপ্তাহে চ্যাম্পিয়ন্স লিগে পোর্তোর সঙ্গে গোলশূন্য ড্র করা সিটি। পঞ্চম মিনিটে মেলে গোলের দেখা। ডে ব্রুইনের থ্রু বল ধরে ডি-বক্সে ঢুকে ডান পায়ের শটে দলকে এগিয়ে নেন স্টার্লিং।

ত্রয়োদশ মিনিটে রিয়াদ মাহরেজের পাস থেকে ডে ব্রুইনের শট ঝাঁপিয়ে ঠেকান সফরকারী গোলরক্ষক। ২৬তম মিনিটে সফল স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন বেলজিয়ান মিডফিল্ডার ডে ব্রুইনে। ডি-বক্সে স্টার্লিং ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

গুয়ার্দিওলার কোচিংয়ে প্রিমিয়ার লিগে এটি সিটির ৪০০তম গোল। যা এলো ১৬২ ম্যাচে।

৩২তম মিনিটে স্টার্লিংয়ের শট কর্নারের বিনিময়ে ফিরিয়ে ব্যবধান বাড়তে দেননি গোলরক্ষক। বিপরীতে প্রথমার্ধে সিটির গোলরক্ষক এদেরসনের তেমন কোনো পরীক্ষাই নিতে পারেনি প্রিমিয়ার লিগে ফেরা ফুলহ্যাম।

দ্বিতীয়ার্ধের শুরুতে ভাগ্যের ফেরে নিজের দ্বিতীয় গোল পাননি ডে ব্রুইনে। ডি-বক্সের ভেতর থেকে তার বাঁ পায়ের শট ফেরে ক্রসবারে লেগে। পরক্ষণে বল উড়িয়ে মারেন তিনি। ৫৭তম মিনিটে ডে ব্রুইনের শট ফেরান গোলরক্ষক।

৭৮তম মিনিটে ভালো একটি সুযোগ পেয়েছিলেন রুবেন দিয়াস। কিন্তু ডে ব্রুইনের ফ্রি-কিকে খুব কাছ থেকে ভলি লক্ষ্যে রাখতে পারেননি তিনি।

১০ ম্যাচে পাঁচ জয় ও তিন ড্রয়ে ১৮ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে উঠে এসেছে সিটি। এক ম্যাচ বেশি খেলে অষ্টম হারের স্বাদ পাওয়া ফুলহ্যাম ৭ পয়েন্ট নিয়ে সপ্তদশ স্থানে আছে।