সঠিক পথেই আছে আর্জেন্টিনা: মেসি

বিশ্বকাপ বাছাইয়ে পেরুর বিপক্ষে দলের পারফরম্যান্সে খুশি লিওনেল মেসি। এই পথ ধরেই একটু একটু করে দল আরও শক্তিশালী হয়ে উঠবে বলে বিশ্বাস আর্জেন্টিনা অধিনায়কের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Nov 2020, 12:26 PM
Updated : 18 Nov 2020, 12:26 PM

প্রথম দুই রাউন্ডে জয়ের পর ঘরের মাঠে প্যারাগুয়ের বিপক্ষে ১-১ ড্র করে আর্জেন্টিনা। ওই ম্যাচে দুবারের বিশ্ব চ্যাম্পিয়নদের পারফরম্যান্সও ছিল না সন্তোষজনক। বাংলাদেশ সময় বুধবার সকালে আক্রমণাত্মক পেরুকে তাদেরই মাঠে ২-০ গোলে হারিয়ে জয়ের পথে ফিরেছে আর্জেন্টিনা। প্রথমার্ধে গোল দুটি করেন নিকোলাস গনসালেস ও লাউতারো মার্তিনেস।

গোল না পেলেও আগের ম্যাচগুলোর তুলনায় ভালো করেছেন মেসি। একটি গোলে অবদানও রাখেন তিনি। মাঝমাঠ থেকে তার বাড়ানো বল ধরে লেয়ান্দ্রো পারেদেসের দেওয়া পাস থেকে ব্যবধান দ্বিগুণ করেন মার্তিনেস। প্রয়োজনে রক্ষণ সামলাতেও দেখা গেছে ছয়বারের বর্ষসেরা ফুটবলারকে। স্কোরলাইনে নিজের নাম যোগ করার কয়েকটি সুযোগ পেয়েও অবশ্য কাজে লাগাতে পারেননি বার্সেলোনা তারকা।

তবে ম্যাচ শেষে দলের পারফরম্যান্সে সন্তুষ্টি প্রকাশ করেন মেসি।

“এই জয়ে আমি খুশি। আগের ম্যাচের পর এই জয় আমাদের দরকার ছিল। শুরু থেকেই আমরা দারুণ খেলেছি। আমরা গোল পেয়েছি এবং গোলের অনেকগুলো সুযোগ তৈরি করেছি।”

“আমার বিশ্বাস, এই পথে আমরা এগিয়ে যাব…এই পথ ধরেই আমাদের এগিয়ে যেতে হবে। দল হিসেবে একটু একটু করে আমরা আরও শক্তিশালী হচ্ছি।”

আর্জেন্টিনা দলে নিজের নিবেদন নিয়েও কথা বলেন ৩৩ বছর বয়সী এই ফরোয়ার্ড।

“আমি সবসময় দেশের হয়ে নিজের সবটুকু উজাড় করে দেওয়ার চেষ্টা করি। আমি মনে করি, এই জার্সির জন্য আমি লড়াই চালিয়ে যাওয়ার যোগ্য। দলের জন্য অবদান রাখতে পেরে ও ম্যাচ খেলতে পেরে আমি খুশি।”

লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে চার ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আর্জেন্টিনা। দিনের অন্য ম্যাচে উরুগুয়েকে ২-০ গোলে হারানো ব্রাজিল ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে।

কলম্বিয়াকে ৬-১ গোলে উড়িয়ে দেওয়া একুয়েডর ৯ পয়েন্ট নিয়ে আছে তিনে।