নেপাল ম্যাচের চূড়ান্ত দলে নেই রানা

নেপালের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচে নতুনদের পরখ করে নিতে চান বাংলাদেশ দলের কোচ জেমি ডে। সে লক্ষ্যে দেওয়া ২৩ জনের চূড়ান্ত দলে ঠাঁই মেলেনি নির্ভরযোগ্য গোলরক্ষক আশরাফুল ইসলাম রানার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Nov 2020, 09:08 AM
Updated : 12 Nov 2020, 09:08 AM

প্রথম ম্যাচে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুক্রবার বিকেল ৫টায় মুখোমুখি হবে দুই দল। দ্বিতীয় ম্যাচ আগামী ১৭ নভেম্বর।

প্রাথমিক দলে থাকা চার গোলরক্ষকের মধ্যে বসুন্ধরা কিংসের আনিসুর রহমান জিকো ও আবাহনী লিমিটেডের শহীদুল আলম সোহেল আছেন চূড়ান্ত দলে। সাইফ স্পোর্টিংয়ের পাপ্পু হোসেন ও শেখ রাসেল ক্রীড়া চক্রের রানার জায়গা হয়নি।

২০১৮ সালের সাফ চ্যাম্পিয়নশিপে শহীদুলের ভুলে গোল হজম করে নেপালের কাছে হেরে গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছিল বাংলাদেশ। সেই থেকে পোস্টের নিচে শহীদুলের বদলে আস্থার প্রতীক ছিলেন রানা।

আগামী ৪ ডিসেম্বর কাতারের বিপক্ষে ২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাইয়ের প্রিলিমিনারি রাউন্ডের দ্বিতীয় ধাপের ম্যাচ খেলবে বাংলাদেশ। হঠাৎ করে এই ম্যাচ আয়োজনের সিদ্ধান্ত হওয়ায় নতুনদের ডে পরখ করে নিতে চাইছেন নেপাল ম্যাচেই।

“(নেপালের বিপক্ষে) জয় পাওয়ার দিকে আমাদের মূল মনোযোগ নয়। আমি জানি রানা কি করতে পারে। তাই আমি চাই, এই প্রীতি ম্যাচগুলোতে অন্যরা কি করে সেটা দেখতে। এ কারণে সে নেই।”

ক্যাম্পের দলে ঠাঁই পাওয়া ৩৬ জনের মধ্যে মতিন মিয়া ও মাসুক মিয়া জনি আগে থেকেই যোগ দেননি। যোগ দিলেও পরে চোটের কারণে ছিটকে যান কাজী তারিক রায়হান, মামুনুল ইসলাম। বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে আরিফুর রহমানের চোট পাওয়ার কথা জানান কোচ।

রানা ও পাপ্পু ছাড়াও বাদ পড়েছেন টুটুল হোসেন বাদশা, রায়হান হাসান, মনজুরুর রহমান মানিক, নাজমুল ইসলাম রাসেল, ফয়সাল আহমেদ ফাহিম ও মোহাম্মদ আবদুল্লাহ।

২৩ জনের দল: আনিসুর রহমান জিকো, শহীদুল আলম সোহেল, তপু বর্মণ, ইয়াসিন খান, বিশ্বনাথ ঘোষ, সুশান্ত ত্রিপুরা, রহমত মিয়া, ইয়াসিন আরাফাত, আতিকুর রহমান ফাহাদ, রবিউল হাসান, বিপলু আহমেদ, মোহাম্মদ ইব্রাহিম, সোহেল রানা, রিয়াদুল হাসান, জামাল ভূইয়া, মানিক হোসেন মোল্লা, রাকিব হোসেন, মাহবুবুর রহমান সুফিল, তৌহিদুল আলম সবুজ, সাদউদ্দিন, নাবীব নেওয়াজ জীবন, এম এস বাবলু ও সুমন রেজা।