শেষ শটে ইউভেন্তুসকে চমকে দিল লাৎসিও

ম্যাচের শুরুতে দলকে এগিয়ে দেওয়ার পর বেশ কয়েকটি সুযোগ নষ্ট করলেন ক্রিস্তিয়ানো রোনালদো। শুরুর ওই গোলেই অবশ্য জয়ের পথে ছিল ইউভেন্তুস। কিন্তু ম্যাচের অন্তিম মুহূর্তে পাল্টে গেল সব; শেষ শটে দারুণ এক গোলে সেরি আর শিরোপাধারীদের হতবাক করে দেন লাৎসিওর ফেলিপে কাইসেদো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Nov 2020, 01:34 PM
Updated : 8 Nov 2020, 03:29 PM

গত মৌসুমে প্রথম দেখায় লাৎসিওর মাঠে ৩-১ গোলে হেরেছিল ইউভেন্তুস। এবারও পারল না তারা জয় নিয়ে ফিরতে। শেষে রোমাঞ্চ ছড়ানো ম্যাচটি শেষ হয়েছে ১-১ সমতায়।

হোঁচট খাওয়া ম্যাচে ইউভেন্তুস শিবিরে যোগ হয়েছে আরেক হতাশা। শেষ দিকে চোট পেয়ে মাঠ ছাড়েন রোনালদো। 

ম্যাচের শুরুর দিকে তিন মিনিটের ব্যবধানে বেশ ভালো দুটি সুযোগ পায় ইউভেন্তুস। অষ্টম মিনিটে ডি-বক্সে জায়গা বানিয়ে দুর্বল শট নেন রোনালদো। এরপর আদ্রিওঁ রাবিওর শট ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক।

গোলের অপেক্ষা অবশ্য দীর্ঘায়িত হয়নি তাদের। পঞ্চদশ মিনিটে ডান দিক থেকে ছোট ডি-বক্সে ক্রস বাড়ান হুয়ান কুয়াদরাদো। দলকে এগিয়ে নিতে পা বাড়িয়ে শুধু বলের দিক পাল্টে দেন রোনালদো। কোভিড-১৯ থেকে সুস্থ হয়ে গত সপ্তাহে স্পেৎসিয়ার বিপক্ষে ফেরার ম্যাচে জোড়া গোল করেছিলেন তিনি।

বিরতির আগের ১০ মিনিটে ব্যবধান বাড়ানোর ভালো তিনটি সুযোগ হারান রোনালদো। ৩৭তম মিনিটে তার শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। ছয় মিনিট পর দেজান কুলুসেভস্কির পাস পেয়ে পর্তুগিজ ফরোয়ার্ডের নেওয়া শট পোস্টের ওপরের দিকে লাগে। আর বিরতির ঠিক আগে তার ফ্রি-কিক ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক।    

প্রথমার্ধে বল দখলে সমানে-সমান লাৎসিও গোলের উদ্দেশে সাতটি শট নিলেও প্রতিপক্ষ গোলরক্ষককে তেমন কঠিন পরীক্ষায় ফেলতে পারেনি। ৪৯তম মিনিটে ভালো একটি সুযোগ তৈরি করেছিল তারা; কিন্তু আদাম মারুসিচের শট ক্রসবারের একটু ওপর দিয়ে চলে যায়।

৭৬তম মিনিটে বল দখলের লড়াইয়ে পায়ে আঘাত পান রোনালদো। পরক্ষণেই তাকে তুলে পাওলো দিবালাকে নামান কোচ। কিছুটা খুঁড়িয়ে মাঠ ছাড়তে দেখা যায় পাঁচবারের বর্ষসেরা ফুটবলারকে।

শেষ দিকে প্রতিপক্ষের রক্ষণে প্রচণ্ড চাপ বাড়ায় লাৎসিও। সাফল্য মেলে চার মিনিট যোগ করা সময়ের একেবারে শেষে গিয়ে। বাঁ দিক থেকে হোয়াকিন কোররেয়া একজনকে কাটিয়ে ডি-বক্সে ঢুকে পেনাল্টি স্পটের কাছে পাস দেন। আর বল ধরে শরীরটাকে ঘুরিয়ে ডান পায়ের কোনাকুনি শটে ঠিকানা খুঁজে নেন একুয়েডরের ফরোয়ার্ড কাইসেদো।

মৌসুমের শুরু থেকে নিজেদের খুঁজে ফেরা ইউভেন্তুস লিগে শেষ ছয় ম্যাচে এই নিয়ে চতুর্থবার পয়েন্ট হারাল। সাত ম্যাচে তিন জয় ও চার ড্রয়ে ১৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে তারা।

১৫ পয়েন্ট নিয়ে দুইয়ে সাস্সুয়োলো। এক ম্যাচ কম খেলা এসি মিলান ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে।