হাঁটুর চোটে মাঠের বাইরে ফাতি

রিয়াল বেতিসের বিপক্ষে ম্যাচে হাঁটুতে চোট পেয়েছেন বার্সেলোনার তরুণ ফরোয়ার্ড আনসু ফাতি। ফলে স্পেনের হয়ে আগামী তিন ম্যাচে তার খেলার সম্ভাবনা অনেকটাই শেষ হয়ে গেছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Nov 2020, 09:34 AM
Updated : 8 Nov 2020, 10:05 AM

লা লিগায় ঘরের মাঠে শনিবার বেতিসকে ৫-২ গোলে হারায় বার্সেলোনা। ম্যাচের প্রথমার্ধে চোট পাওয়ায় দ্বিতীয়ার্ধে আর মাঠে নামেননি ১৮ বছর বয়সী ফাতি।

পরীক্ষার পর ওই দিনই তার বাম হাঁটুতে চোটের বিষয়টি বিবৃতিতে জানায় কাতালান ক্লাবটি। তবে তার সেরে উঠতে কতদিন সময় লাগতে পারে, তা জানানো হয়নি।

ম্যাচের ৩১তম মিনিটে প্রতিপক্ষের ডি-বক্সে পেছন থেকে ফাউলের শিকার হন ফাতি। এসময় হাঁটু ধরে বেশ কিছু সময় পড়ে থাকতে দেখা যায় তাকে। এই ঘটনায় পেনাল্টি পেয়েছিল বার্সেলোনা; কিন্তু স্পট কিক থেকে গোল করতে পারেননি অঁতোয়ান গ্রিজমান।

চলতি মৌসুমে বার্সেলোনার হয়ে ১০টি ম্যাচ খেলেছেন ফাতি, সাতটি লা লিগায়, চ্যাম্পিয়ন্স লিগে তিনটিতে। পাঁচ গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে করিয়েছেন দুটি।

স্প্যানিশ পত্রিকা মার্কার মতে, ফাতির চোট বেশ গুরুতর। সেরে ওঠার প্রক্রিয়ায় খুব ভালোভাবে সাড়া দিলেও এক্ষেত্রে অন্তত এক মাস সময় লাগে। সময়কালটা তিন মাসও হতে পারে।

বার্সেলোনার পরবর্তী ম্যাচ আগামী ২১ নভেম্বর, আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে।

আগামী বুধবার নেদারল্যান্ডসের মাঠে প্রীতি ম্যাচ খেলবে স্পেন। উয়েফা নেশন্স লিগে এর তিন দিন পর বাসেলে সুইজারল্যান্ডের বিপক্ষে এবং আগামী ১৭ নভেম্বর সেভিয়ায় জার্মানির বিপক্ষে খেলবে ২০১০ সালের বিশ্ব চ্যাম্পিয়নরা। এজন্য কোচ লুইস এনরিকের ঘোষিত ২৫ সদস্যের দলে রয়েছেন ফাতি।