বার্নলিকে হারিয়ে জয়ে ফিরল চেলসি

আক্রমণাত্মক ফুটবল খেলা দলকে প্রথমার্ধে এগিয়ে নিলেন হাকিম জিয়াশ। চাপ ধরে রেখে দ্বিতীয়ার্ধে ব্যবধান বাড়ালেন কুর্ত জুমা ও টিমো ভেরনার। বার্নলিকে তাদেরই মাঠে হারিয়ে প্রিমিয়ার লিগে জয়ে ফিরল চেলসি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Oct 2020, 05:01 PM
Updated : 31 Oct 2020, 05:29 PM

প্রতিপক্ষের মাঠে শনিবার ৩-০ গোলে জিতেছে ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের দল। লিগে আগের দুই ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেড ও সাউথ্যাম্পটেনর বিপক্ষে ড্র করেছিল স্ট্যামফোর্ড ব্রিজের দলটি। 

পুরো ম্যাচে দারুণ আক্রমণাত্মক ফুটবল খেলে চ্যাম্পিয়ন্স লিগে গত বুধবার রাশিয়ার দল ক্রাসনোদারকে ৪-০ গোলে হারানো চেলসি। তবে প্রথম গোলের সুযোগ তৈরি করে বার্নলি। পঞ্চম মিনিটে গোলরক্ষককে একা পেয়েছিলেন অ্যাশলি বার্নস। তার চিপ শট এদুয়াঁ মঁদির মাথার ওপর দিয়ে জালের উপরে পড়লে হতাশ হয় স্বাগতিকরা।

অধিকাংশ সময় বলের দখল রেখে খেলা চেলসি এগিয়ে যায় ২৬তম মিনিটে। ডি বক্সের মধ্য থেকে জিয়াশকে বল এগিয়ে দেন ট্যামি আব্রাহাম। নিচু শটে কাছের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন মরোক্কো মিডফিল্ডার।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে চাপ ধরে রাখা সফরকারীরা ব্যবধান দ্বিগুণ করে ৬৩তম মিনিটে। ম্যাসন মাউন্টের কর্নারে লাফিয়ে হেডে লক্ষ্যভেদ করেন জুমা।

ম্যাচের আগেই একটা ধাক্কা খায় চেলসি। ওয়ার্মআপের সময় চোট পেয়ে ছিটকে যান ক্রিস্টিয়ান পুলিসিচ। তার জায়গায় খেলা ভেরনার ব্যবধান আরও বাড়ান। ডি বক্সের সামনে থেকে বামে ফাঁকায় থাকা এই জার্মান ফরোয়ার্ডকে বল বাড়ান জিয়াশ। দূরের পোস্ট দিয়ে নিচু শটে বল জালে জড়ান ভেরনার।

আব্রাহামের বদলি নামার তিন মিনিটের মাথায় জালে বল পাঠিয়েছিলেন অলিভিয়ে জিরুদ। কিন্তু ফরাসি ফরোয়ার্ড অফসাইড থাকায় এ যাত্রায় ব্যবধান বাড়েনি। বার্নলিও পারেনি ব্যবধান কমাতে। সহজ জয় নিয়ে মাঠ ছাড়ে ২০১৬-১৭ আসরের চ্যাম্পিয়নরা।

৭ ম্যাচে তিনটি করে জয় ও ড্রয়ে ১২ পয়েন্ট নিয়ে চারে উঠে এসেছে চেলসি। এক ম্যাচ কম খেলে ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষে এভারটন। সমান পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে পিছিয়ে পরের দুটি স্থানে আছে লিভারপুল ও উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্স।

আসরে এখনো জয়ের দেখা না পাওয়া বার্নলি ৬ ম্যাচের পাঁচটিতে হেরে নেমে গেছে তলানীতে।