পদত্যাগের কারণ দেখেন না বার্তোমেউ

অনাস্থা ভোট আয়োজনের জন্য যে পরিমান সমর্থন লাগে, আদায় হয়েছে তার চেয়ে অনেক বেশি। ভোটের সম্ভাব্য তারিখও জানা, আগামী রোব ও সোমবার। করোনাভাইরাস পরিস্থিতিতে আদৌ তা আয়োজন সম্ভব কি-না, সেটা নির্ভর করছে কাতালান সরকারের অনুমতি মেলার ওপর। তবে যাই হোক না কেন, পদত্যাগ করার কোনো ইচ্ছে নেই বার্সেলোনা প্রেসিডেন্ট জোজেপ মারিয়া বার্তোমেউয়ের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Oct 2020, 11:39 AM
Updated : 27 Oct 2020, 11:50 AM

১২ বছরে প্রথম ট্রফিশূন্য মৌসুম, লিওনেল মেসির ক্লাব ছাড়ার ঘোষণা ও তা নিয়ে আকাশছোঁয়া বিতর্ক, কোচ বদল, অভ্যন্তরীন নানা সমস্যা-সব মিলে চরম অস্থির সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে বার্সেলোনা। সবকিছুর দায় এসে পড়ছে বার্তোমেউয়ের ওপর। অনিচ্ছা সত্ত্বেও কাম্প নউয়ে থেকে যাওয়ার পর অধিনায়ক মেসির করা কড়া সমালোচনা ক্লাব প্রধানের চেয়ারকে নাড়িয়ে দিয়েছে আরও। নীরবতা ভেঙে সম্প্রতি তার তীব্র সমালোচনা করেছেন দলের অভিজ্ঞ ফুটবলার জেরার্দ পিকেও।

তবে, সব ঝড় সামলে সামনে এগিয়ে যাওয়ার প্রত্যয় বার্তোমেউয়ের। ২০২০-২১ মৌসুমের বাজেট ঘোষণার পর সোমবার সংবাদ সম্মেলনে সবকিছু নিয়ে প্রশ্নের মুখে পড়েন তিনি।

“বার্সেলোনার ইতিহাসে প্রথম প্রেসিডেন্ট হিসেবে বরখাস্ত হওয়ার ভয় পাচ্ছি কি-না? ভীত মনে আমরা ক্লাব পরিচালনা করি না। নিজের মত প্রকাশ করা সবার জন্য গুরুত্বপূর্ণ।” 

পদত্যাগের কোনো ভাবনা আছে কি-না, এমন প্রশ্নের জবাবে বার্তোমেউ বলেন, “কাতালান সরকারের কোনো জবাব না পাওয়া পর্যন্ত আমরা কোনো সিদ্ধান্ত নেব না…পদত্যাগের কোনো কারণ নেই। কারণ ইতোমধ্যে আমরা আগামী মার্চে নির্বাচনের তারিখ দিয়েছি। এমনকি অনাস্থা ভোটে আমরা পার পেয়ে গেলেও এই তারিখই বহাল থাকবে।”