সিটি ছাড়লেন ওতামেন্দি, এলেন দিয়াস

ছয় বছরের চুক্তিতে বেনফিকা থেকে ডিফেন্ডার রুবেন দিয়াসকে দলে টেনেছে ম্যানচেস্টার সিটি। চুক্তির অংশ হিসেবে সিটি থেকে পর্তুগিজ ক্লাবটিতে যোগ দিয়েছেন আর্জেন্টাইন ডিফেন্ডার নিকোলাস ওতামেন্দি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Sept 2020, 08:59 AM
Updated : 30 Sept 2020, 08:59 AM

প্রিমিয়ার লিগে নিজেদের মাঠে লেস্টার সিটির বিপক্ষে ৫-২ গোলে হারের দুই দিন পর মঙ্গলবার ২৩ বছর বয়সী দিয়াসকে দলে টানার কথা জানায় সিটি।

বেনফিকা জানায়, পর্তুগালের হয়ে ১৯ ম্যাচ খেলা দিয়াসের ট্রান্সফার ফি ছয় কোটি ৮০ লাখ ইউরো। শর্ত সাপেক্ষে এর সঙ্গে যোগ হতে পারে আরও ৩৬ লাখ ইউরো। আর ওতামেন্দির ট্রান্সফার ফি দেড় কোটি ইউরো।

পেপ গুয়ার্দিওলার দলের রক্ষণের দুবর্লতা কাটাতে দিয়াসকে সমাধান মনে করা হচ্ছে। আসরে প্রথম দুই ম্যাচে দলটি খেয়েছে ছয় গোল। গত আসরে তারা হজম করেছিল ৩৫ গোল, শেষ তিন আসরে যা তাদের সর্বোচ্চ।

বিপরীতে গত পাঁচ বছর ধরে সিটির রক্ষণ সামলানো ৩২ বছর বয়সী ওতামেন্দি ফিরলেন পর্তুগালে। বেনফিকার তুমুল প্রতিদ্বন্দ্বী পোর্তোয় চার বছর কাটানোর পর ২০১৪ সালে স্পেনের দল ভালেন্সিয়ার যোগ দেন এই আর্জেন্টাইন সেন্টার-ব্যাক। পরের বছর যোগ দেন সিটিতে। প্রিমিয়ার লিগের দলটির হয়ে ২১০ ম্যাচে করেন ১১ গোল, জেতেন দুটি প্রিমিয়ার লিগ, একটি এফএ কাপ ও চারটি লিগ কাপ শিরোপা।