মেসির মন খারাপ: কুমান

বার্সেলোনা ছেড়ে লুইস সুয়ারেসের চলে যাওয়া এবং তাকে বিদায় দেওয়ার ধরনে খারাপ লেগেছে লিওনেল মেসির, বুঝতে পারছেন রোনাল্ড কুমান। তবে এর প্রভাব আর্জেন্টাইন ফরোয়ার্ডের মাঠের পারফরম্যান্সে পড়বে না বলে বিশ্বাস কাতালান দলটির কোচের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Sept 2020, 01:56 PM
Updated : 26 Sept 2020, 01:56 PM

দীর্ঘ ছয় বছর সুয়ারেসের সঙ্গে মাঠ ও মাঠের বাইরে অনেক কিছু ভাগাভাগি করেছেন মেসি। এতে দুইজনের মধ্যে গড়ে উঠেছে ঘনিষ্ঠ বন্ধুত্ব। তবে নতুন মৌসুমে আর এক শিবিরে দেখা যাবে না দুজনকে। ক্লাব তাকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়ায় শুক্রবার আনুষ্ঠানিকভাবে আতলেতিকো মাদ্রিদে যোগ দেন উরুগুয়ের এই স্ট্রাইকার।

সুয়ারেসকে যেভাবে বিদায় দেওয়া হয়েছে তা একদমই পছন্দ হয়নি মেসির। ওই দিনই ইন্সটাগ্রামে প্রিয় বন্ধুর উদ্দেশে লেখেন, এমন বিদায় তার প্রাপ্য নয়। মেসিও ক্লাব ছাড়তে চেয়েছিলেন। পরে নানা জটিলতার মাঝে ইচ্ছের বিরুদ্ধে থেকে যাওয়ার সিদ্ধান্ত নেন তিনি।

এসব কিছুর প্রভাব মেসির পারফরম্যান্সে পড়া অনেকটাই স্বাভাবিক। তবে কুমান আস্থা রাখছেন দলের অধিনায়কের ওপর, ভিয়ারিয়ালের বিপক্ষে রোববারের ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে জানালেন তিনি।

“বন্ধু ক্লাব ছেড়ে চলে যাওয়ায় সে কষ্ট পেয়েছে, এটাই স্বাভাবিক। তারা অনেক বছর একসঙ্গে খেলেছে। তবে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে, সে অনুশীলন করছে এবং খেলছে।”

“সে সবার জন্য উদাহরণ। তার মন খারাপ, তবে ফেরার পর সে প্রচুর উৎসাহ দেখিয়েছে। সে মাঠেও তাই দেখাবে।”

নতুন দায়িত্ব নিয়ে বার্সেলোনায় আসার পরই সুয়ারেসকে পরিকল্পনায় না রাখার কথা জানিয়ে দেন কুমান। তবে এটা তার একার সিদ্ধান্ত ছিল না বলেও পরিষ্কার করেছেন বার্সেলোনা কোচ।

“অনেকের ধারণা, এসব কিছুর মূলে আমি, কিন্তু তা ঠিক নয়। তাকে আমি সম্মান দেখিয়েছি। আমি তাকে বলেছিলাম, সম্ভবত সে অনেক মিনিট খেলার সুযোগ পাবে না। তবে সে থাকলে তার ওপর আমি আস্থা রাখতাম। এটা কেবল আমার সিদ্ধান্ত ছিল না, ক্লাবেরও সিদ্ধান্ত ছিল।”

“অনেক তরুণ খেলোয়াড় আছে যাদের দলে জায়গা পাওয়ার সুযোগ আছে এবং এটাই ফুটবল। লুইস ও আমি এখনও একে অপরকে সম্মান করি। সে চলে গেছে, আমি তার মঙ্গল কামনা করি।”