‘বার্সা সঙ্কট এড়াতে পারতেন মেসি’

আর্জেন্টিনার সাবেক তারকা ফরোয়ার্ড এরনান ক্রেসপো মনে করেন, দল ছাড়া নিয়ে বার্সেলোনার সঙ্গে তৈরি হওয়া সঙ্কট এড়াতে পারতেন লিওনেল মেসি। এজন্য এজেন্ট হিসেবে বাবা নয় পেশাদার কাউকে দরকার ছিল তার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Sept 2020, 09:06 AM
Updated : 12 Sept 2020, 09:06 AM

এক যুগে প্রথম ট্রফিশূন্য মৌসুম কাটানোর পর গত ২৫ অগাস্ট এক ফ্যাক্স বার্তায় চুক্তির একটি ধারা কার্যকর করে ফ্রি ট্রান্সফারে দল ছাড়তে চেয়েছিলেন মেসি। তবে চুক্তির ওই ধারা কার্যকরের মেয়াদ গত ১০ জুন ফুরিয়েছে উল্লেখ করে ৭০ কোটি ইউরো রিলিজ ক্লজের দাবিতে অনড় ছিল বার্সেলোনা। লা লিগা কর্তৃপক্ষও বার্সেলোনার পক্ষ নিয়ে বিবৃতি দিয়েছিল সেসময়।

সেই অচলাবস্থার অবসান হয়েছে আলোচনার পর। অনিচ্ছা সত্ত্বেও চুক্তি অনুযায়ী আরও এক মৌসুম কাম্প নউয়ে থেকে গেছেন ৩৩ বছর বয়সী আর্জেন্টাইন ফরোয়ার্ড।

বর্তমানে কোচ হিসেবে কাজ করা ৪৫ বছর বয়সী ক্রেসপোর বিশ্বাস, মেসির পাশে পেশাদার কেউ থাকলে এমন পরিস্থিতি তৈরি হতো না। আর্জেন্টিনার পত্রিকা টিওয়াইসি স্পোর্টসকে শুক্রবার দেওয়া এক ভার্চুয়াল সাক্ষাৎকারে এ নিয়ে কথা বলেন মেসির এক সময়ের জাতীয় দলের এই সতীর্থ।

“সব পরিস্থিতি মিলে হোর্হে মেসির প্রতি সম্মান রেখেই বলছি, আমার কাছে মনে হয়েছে, এই পরিস্থিতিতে পাশে একজন পেশাদার কাউকে প্রয়োজন।”

“বাবার সঙ্গে কথা বলা আর পেশাদার একজন এজেন্টের সঙ্গে কথা বলা এক বিষয় নয়…এজেন্ট কখনও পারিবারিক বা এই জাতীয় বিষয় নিয়ে মাথা ঘামাবে না। এক্ষেত্রে আপনাকে পেশাদার হতে হবে।”

মেসির সঙ্গে বার্সেলোনার চূক্তির মেয়াদ ২০২০-২১ মৌসুমের শেষ পর্যন্ত। সব প্রতিযোগিতা মিলে গত মৌসুমে কাতালুনিয়ার দলটির হয়ে ৩১ গোল করেন রেকর্ড ছয়বারের বর্ষসেরা এই ফুটবলার।

আগামী ২৭ সেপ্টেম্বর নতুন কোচ রোনাল্ড কুমানের তত্ত্বাবধানে ২০২০-২১ মৌসুম শুরু করবে বার্সেলোনা। এর আগে দুটি প্রীতি ম্যাচ খেলবে তারা।