ওয়েস্টার্ন অ্যান্ড সাদার্ন ওপেনে চ্যাম্পিয়ন জোকোভিচ

মিলোস রাওনিচকে হারিয়ে ওয়েস্টার্ন অ্যান্ড সাদার্ন ওপেনের শিরোপা জিতেছেন বিশ্বের এক নম্বর টেনিস খেলোয়াড় নোভাক জোকোভিচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 August 2020, 11:16 AM
Updated : 30 August 2020, 12:12 PM

নিউ ইয়র্কে শনিবার ফাইনালে প্রথম সেট হারের পর ঘুরে দাঁড়িয়ে কানাডিয়ান প্রতিপক্ষকে ১-৬, ৬-৩, ৬-৪ গেমে হারান জোকোভিচ। এই জয়ে ২০২০ সালে অপরাজিত থাকার রেকর্ড ধরে রাখলেন ৩৩ বছর বয়সী এই সার্বিয়ান তারকা। 

মাস্টার্স ১০০০ সিরিজে এটি তার রেকর্ড ৩৫তম শিরোপা। সমান সংখ্যক শিরোপা নিয়ে এই তালিকার চূড়ায় আগে থেকে আছেন স্পেনের রাফায়েল নাদাল।

প্রথম সেট ৩১ মিনিটে জিতে অঘটনের সম্ভাবনা জাগিয়েছিলেন বিশ্বের ৩০ নম্বর খেলোয়াড় রাওনিচ। ওখান থেকে ঘুরে দাঁড়িয়ে দুই ঘণ্টার লড়াইয়ে শেষ পর্যন্ত নিজের ৮০তম এটিপি শিরোপা জিতে নেন ১৭ গ্র্যান্ড স্ল্যামজয়ী এই তারকা। আসরে এটি তার দ্বিতীয় শিরোপা।

এদিকে, হ্যামস্ট্রিংয়ে চোট পাওয়ায় নারী এককের ফাইনাল থেকে আগেই নিজেকে সরিয়ে নেন জাপানের নাওমি ওসাকা। ফলে চ্যাম্পিয়ন হয়েছেন বেলারুশের ভিক্টোরিয়া আজারেঙ্কা।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে স্থগিত হয়ে গেছে গত দুটি গ্র্যান্ড স্ল্যাম, ফরাসি ওপেন ও উইম্বলডন। তবে মাঠে গড়াতে যাচ্ছে ইউএস ওপেন। আগামী সোমবার নিউ ইয়র্কের ফ্লাশিং মিডোসে শুরু হবে এই গ্র্যান্ড স্ল্যাম।