মেসিকে কেনার সামর্থ্য নেই লিভারপুলের: ক্লপ

লিওনেল মেসিকে দলে চান কি-না, এমন প্রশ্নের জবাবে লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপের পাল্টা প্রশ্ন, তাকে কে না চায়? তবে বাস্তবতার নিরিখে সেটা সম্ভব নয় বলে সাফ জানিয়ে দিলেন এই জার্মান কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 August 2020, 02:28 PM
Updated : 28 August 2020, 02:28 PM

২০২০-২১ মৌসুমের শেষ পর্যন্ত কাতালান ক্লাবটির সঙ্গে চুক্তি রয়েছে মেসির। তবে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে বায়ার্ন মিউনিখের বিপক্ষে রেকর্ড ব্যবধানে হারের পর গত মঙ্গলবার এক ফ্যাক্স বার্তায় ক্লাব ছাড়ার সিদ্ধান্তের কথা জানান তিনি।

মেসির রিলিজ ক্লজ ৭০ কোটি ইউরো। তবে, চুক্তির একটি ধারা সক্রিয় করে বিনা ফিতে দল ছাড়তে চাইছেন মেসি। ক্লাবের মতে অবশ্য সে সময় পেরিয়ে গেছে এবং এই গ্রীষ্মেই চলে যেতে তাকে রিলিজ ক্লজের পুরো অর্থ পরিশোধ করে যেতে হবে।

নতুন মৌসুমের প্রথম শিরোপা লড়াইয়ে শনিবার আর্সেনালের মুখোমুখি হবে লিভারপুল। ওয়েম্বলি স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত সাড়ে ৯টায় শুরু হবে কমিউনিটি শিল্ডের ম্যাচটি। এর আগের দিনের সংবাদ সম্মেলনেও ওঠে মেসি প্রসঙ্গ। এরই এক পর্যায়ে নিজের ভাবনার কথা জানান ৩০ বছর পর ‘অল রেড’ নামে পরিচিত দলটির লিগ শিরোপা জেতানো ক্লপ।

“মেসিকে কে তার দলে চায় না? তবে অত বড় অঙ্কের অর্থ দেওয়া আমাদের পক্ষে সম্ভব না। তবে সে দারুণ এক খেলোয়াড়।”

দল ছাড়া নিয়ে দুই পক্ষের মধ্যে শুরু হয়েছে টানাপোড়েন। তবে মেসির ভবিষ্যৎ নিয়ে গুঞ্জন থেমে নেই। আসছে নিত্য নতুন খবর। ম্যানচেস্টার সিটি, পিএসজি, ইন্টার মিলানসহ বেশ কয়েকটি ক্লাব আর্জেন্টাইন তারকাকে দলে টানার চেষ্টায় মাঠে নেমেছে বলে গণমাধ্যমের খবর।

প্রিমিয়ার লিগে আগামী মৌসুমে লিভারপুলের শিরোপা ধরে রাখার মিশনে সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী ভাবা হচ্ছে সিটিকে। সংবাদমাধ্যমের খবর মতে, পেপ গুয়ার্দিওলার দলটিই মেসিকে দলে টানার ব্যাপারে সবচেয়ে এগিয়ে আছে। তা সত্যি হলে লিভারপুলের প্রতিপক্ষ হয়ে উঠবে আরও শক্তিশালী। নিশ্চিতভাবেই দলের জন্য যা ভাবনার কারণ, ক্লপ নিজেও তা মানছেন। তবে তিনি বিষয়টি দেখছেন ইতিবাচক দৃষ্টিকোণ থেকে।

“মেসি সিটিতে এলে প্রিমিয়ার লিগের জন্য দারুণ হবে। তবে প্রিমিয়ার লিগের জন্য তেমন বুস্ট দরকার আছে কি-না, নিশ্চিত নই।”

“সে কখনও অন্য কোনো লিগে খেলেনি। এখানকার ফুটবল ভিন্ন। তাই সে যদি আসেই, তাহলে পরিস্থিতি কি দাঁড়ায়, আমি দেখতে চাইব; যদিও তেমন কিছু হবে বলে আমার মনে হয় না।”