জমজমাট ফাইনালের প্রতিশ্রুতি পিএসজি কোচের

চ্যাম্পিয়ন্স লিগের পাঁচ শিরোপা জয় ও সব মিলিয়ে ১০ বার ফাইনালে খেলার অভিজ্ঞতায় ঋদ্ধ প্রতিপক্ষ। সেখানে পিএসজি এই প্রথমবারের মতো উঠেছে ফাইনালের মঞ্চে। বায়ার্ন মিউনিখের চেয়ে অভিজ্ঞতায় পিছিয়ে থাকলেও পিএসজির কোচ টমাস টুখেল প্রতিশ্রুতি দিচ্ছেন জমজমাট ফাইনালের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 August 2020, 10:44 AM
Updated : 23 August 2020, 10:44 AM

পর্তুগালের লিসবনে বাংলাদেশ সময় রোববার রাত একটায় চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে মুখোমুখি হবে দুই দল। অভিজ্ঞতায় এগিয়ে থাকায় বায়ার্নকে সমীহ করেই জয়ের ছক কষছেন টুখেল।

“আমরা সব প্রতিপক্ষকে শ্রদ্ধা করি। আক্রমণাত্মক হোক বা রক্ষণাত্মক প্রতিপক্ষের বিষয়ে দলকে তথ্য দেওয়াটা গুরুত্বপূর্ণ। বায়ার্ন কঠিন প্রতিপক্ষ, কেননা তারা শেষ ২০ ম্যাচ জিতেছে, অনেক নিবেদন নিয়ে খেলে এবং দ্বৈরথে তারা খুবই শক্তিশালী। কিন্তু, সবসময় কোনো না কোনো সমাধান পাওয়া যায়।”

“সেটা পাওয়া কঠিন হবে, কিন্তু এটা ফাইনাল। যথার্থ মিশেল গুরুত্বপূর্ণ-আত্মবিশ্বাস নিয়ে মন খুলে খেলা, পরিস্থিতিকে মুঠোয় রাখা। খেলার জন্য জায়গা তৈরি করা ম্যাচের নির্ণায়ক হতে পারে। দুটি শক্তিশালী দলের মধ্যে এটা দারুণ একটা ফাইনাল হবে।”

চ্যাম্পিয়ন্স লিগে পাঁচ শিরোপা জেতা বায়ার্নের আছে ফাইনালে পাঁচটি হারের স্মৃতিও। এসবকে বড় করে দেখছেন না টুখেল। প্রতিপক্ষের চেয়ে নিজের দলকে নিয়ে বেশি ভাবছেন জার্মান কোচ।  

“আমাদের কেইলর নাভাস, নেইমার ও আনহেল দি মারিয়ারও চ্যাম্পিয়ন্স লিগ জয়ের অভিজ্ঞতা আছে। এটা সত্যি যে, এই শিরোপা জিততে অভ্যস্ত বায়ার্ন কিছুটা এগিয়ে, কিন্তু তা ফল নির্ণায়ক নয়। বায়ার্ন দারুণ একটা দল, যারা ইউরোপে ধারাবাহিকভাবে উন্নতি করছে এবং বেড়ে উঠছে। এটা দারুণ একটা চ্যালেঞ্জ হবে। আমরা আত্মবিশ্বাসী।”

“আমরা এখানে আসার যোগ্য। বায়ার্নের বিপক্ষে দারুণ একটা ম্যাচ হবে এবং আমরা প্রস্তুত। বরুশিয়া ডর্টমুন্ড, আতালান্তা এবং লাইপজিগ ম্যাচের মতো একইভাবে এই দলটাকে ফাইনালের জন্য প্রস্তুত করেছি। মৌসুমের শেষ মুহূর্তের সুযোগটুকু আমরা নিতে যাচ্ছি।”