‘ব্রাজিলের সেই ৭-১ এর চেয়ে লিসবনের ৮-২ এগিয়ে’

ছয় বছর আগে বিশ্বকাপে ব্রাজিলকে ৭-১ গোলে উড়িয়ে দেওয়া ম্যাচে জার্মানির আক্রমণভাগে ছিলেন টমাস মুলার। চ্যাম্পিয়ন্স লিগে বার্সেলোনাকে ৮-২ ব্যবধানে গুঁড়িয়ে দেওয়া ম্যাচেও তিনি জোড়া গোলে আলো ছড়িয়েছেন বায়ার্ন মিউনিখের জার্সিতে। অবিশ্বাস্য এই দুই স্কোরলাইন নিয়ে কথা বলতে গিয়ে বার্সেলোনার বিপক্ষের জয়টিকে এগিয়ে রাখলেন মুলার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 August 2020, 04:14 PM
Updated : 15 August 2020, 04:14 PM

পর্তুগালের লিসবনে গত শুক্রবার চ্যাম্পিয়ন্স লিগ কোয়ার্টার-ফাইনালে বার্সেলোনাকে স্রেফ উড়িয়ে দিয়েছে বায়ার্ন। ঠিক যেভাবে ২০১৪ সালে বিশ্বকাপ জেতার পথে সেমি-ফাইনালে স্বাগতিক ব্রাজিলকে গুঁড়িয়ে দিয়েছিল জার্মানি।

দুটি জয়ই ঐতিহাসিক। তবে দাপুটে পারফরম্যান্সের কারণে ব্রাজিলের চেয়ে বার্সেলোনার বিপক্ষে জয়টিকে প্রাধান্য দিলেন মুলার।

“ব্রাজিলের সেই ম্যাচে আমাদের একই রকম নিয়ন্ত্রণ ছিল না; যাই হোক, সেটা নিয়ে কথা না বলি, আজ রাতের ম্যাচ নিয়ে কথা বলি। ফল এবং যেভাবে আমরা খেলেছি, যা বিশেষ কিছু।”

“হ্যাঁ, ওই ম্যাচে আমরা ভালো খেলেছিলাম, কিন্তু আজ রাতে যেভাবে আমরা ম্যাচে আধিপত্য করেছি, সেটা নির্মম। আমরা তাদের খুব কমই জায়গা দিয়েছি। যা চেয়েছি, তাই করেছি এবং চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ নিয়ে এমনটা খুব কমই বলা যায়।”

বার্সেলোনার বিপক্ষে বায়ার্নের বদলি খেলোয়াড়রাও আলো ছড়ান। ফিলিপে কৌতিনিয়ো করেন মুলারের মতোই জোড়া গোল। বাকিরাও ছিলেন দারুণ। ম্যাচ শেষে দেওয়া সাক্ষাৎকারে বদলি খেলোয়াড়দেরও প্রশংসায় মাতেন মুলার।

“সবচেয়ে দারুণ বিষয় ছিল বদলিদেরও একই মানসিকতা নিয়ে মাঠে নামা এবং আনন্দ নিয়ে খেলতে দেখাটা। সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে, সবাই নিজেদের সবটুকু দিয়ে পরিকল্পনা অনুযায়ী মাঠে ম্যাচটা এগিয়ে নিয়েছে।”

আগামী ১৯ অগাস্টের সেমি-ফাইনালে বায়ার্ন মুখোমুখি হবে শনিবারের কোয়ার্টার-ফাইনালে ম্যানচেস্টার সিটি ও অলিম্পিক লিওঁর মধ্যের জয়ী দলের।