‘সবকিছু মূল্যায়ন’ করবে ইউভেন্তুস

মৌসুমে সম্ভাব্য চার শিরোপার মধ্যে ইউভেন্তুস জিততে পেরেছে কেবল একটি। বাকিগুলোয় সঙ্গী হয়েছে হতাশা। সবশেষ চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায়ের পর ক্লাবটির প্রেসিডেন্ট আন্দ্রেয়া আগনেল্লি জানালেন, আগামী কয়েক দিনে মৌসুমের ‘সবকিছু মূল্যায়ন’ করে পরবর্তী করণীয় ঠিক করা হবে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 August 2020, 01:56 PM
Updated : 8 August 2020, 01:56 PM

গত বছরের ডিসেম্বরে ইতালিয়ান সুপার কাপে লাৎসিওর কাছে হেরেছিল ইউভেন্তুস। এরপর অনাকাঙ্ক্ষিত বিরতি শেষে ইতালিয়ান কাপের ফাইনালে হারে নাপোলির বিপক্ষে। পারফরম্যান্সের ওঠানামার মাঝে টানা নবম লিগ শিরোপা ঘরে তুললেও চ্যাম্পিয়ন্স লিগে টিকে থাকতে পারল না তারা।

শেষ ষোলোর ফিরতি লেগে শুক্রবার ঘরের মাঠে অলিম্পিক লিওঁর বিপক্ষে ২-১ গোলে জিতলেও অ্যাওয়ে গোলে পিছিয়ে বিদায় নিয়েছে ইউভেন্তুস। প্রথম লেগে লিওঁ ১-০ গোলে জেতায় দুই লেগ মিলে স্কোরলাইন দাঁড়ায় ২-২।

লিওঁ ম্যাচের পর স্কাই স্পোর্ত ইতালিয়াকে ইউভেন্তুস প্রেসিডেন্ট জানান, সবকিছু পর্যালোচনার জন্য কয়েক দিন সময় নেবেন তারা।

“মৌসুমটা খুব কঠিন ছিল। টানা নবম লিগ শিরোপা জিতে আমরা ইতিহাসের অসাধারণ এক অধ্যায় লিখেছি, বিশেষ করে এমন এক কোচের হাত ধরে, যিনি অপেশাদার লিগ দিয়ে ক্যারিয়ার শুরু করেছিলেন সর্বোচ্চ পর্যায়ে পৌঁছানোর জন্য।”

“খেলোয়াড় ও সমর্থক, আমাদের সবার জন্য চ্যাম্পিয়ন্স লিগ অবশ্যই হতাশায় শেষ হলো। সবকিছু মূল্যায়ন করতে এবং আগামী মৌসুম কিভাবে এগোবে, তা নিয়ে আলোচনা করতে আমরা কয়েক দিন সময় নেব।”

সবশেষ ১৯৯৬ সালে ইউরোপ সেরা হওয়া ইউভেন্তুস আবারও চ্যাম্পিয়ন্স লিগ শিরোপার স্বাদ পেতে মরিয়া। সেরি আয় একাধিপত্য বিস্তার করা দলটি মূলত সেই লক্ষ্যেই ২০১৮ সালে রিয়াল মাদ্রিদ থেকে ক্রিস্তিয়ানো রোনালদোকে দলে টেনেছিল। তারপরও স্বপ্ন ছোঁয়া হলো না তাদের।

“চ্যাম্পিয়ন্স লিগ আমাদের স্বপ্ন ছিল, তবে এখন এটি আমাদের লক্ষ্য হয়ে উঠেছে।”

লিওঁর বিপক্ষে দুটি গোলই করেন চ্যাম্পিয়ন্স লিগের সর্বোচ্চ গোলদাতা রোনালদো। পর্তুগিজ ফরোয়ার্ড আগামী মৌসুমেও ইউভেন্তুসে থাকবেন বলে মনে করেন আগনেল্লি। তার মতে, রোনালদো ইউভেন্তুসের ‘স্তম্ভ।’

এদিকে, ক্লাব প্রেসিডেন্ট সবকিছু পর্যালোচনার জন্য কয়েকদিন সময়ের কথা বললেও চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে পড়ার পরদিনই বরখাস্ত করা হয়েছে কোচ মাওরিসিও সাররিকে।