সবসময় বার্সেলোনার সমর্থক থাকব: গুয়ার্দিওলা

খেলোয়াড়ি জীবনের বেশিরভাগ সময় কাটিয়েছেন বার্সেলোনায়। দলটির কোচ হিসেবেও ছিলেন বেশ সফল। তবে অনেক বছর হয়ে গেল, বার্সেলোনা পাট চুকিয়ে এগিয়ে চলেছেন পেপ গুয়ার্দিওলা। তাতে অবশ্য সাবেক ক্লাবের প্রতি এই স্প্যানিয়ার্ডের ভালোবাসা একটুও কমেনি। আজীবন কাতালুনিয়ার দলটির সমর্থক হয়েই থাকতে চান তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 August 2020, 12:03 PM
Updated : 7 August 2020, 12:03 PM

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর ফিরতি লেগে শুক্রবার নিজেদের মাঠে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে গুয়ার্দিওলার ম্যানচেস্টার সিটি। প্রথম লেগে রিয়ালের মাঠে ২-১ গোলে জিতে এগিয়ে আছে প্রিমিয়ার লিগের দলটি।

ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে গুয়ার্দিওলার কাছে প্রশ্ন ছিল, বার্সেলোনার সঙ্গে যোগসূত্র থাকার কারণে রিয়াল মাদ্রিদকে হারানোটা তার কাছে বিশেষ কিছু কি-না? জবাবে তিনি বলেন, “না, ঠিক তা নয়।”

“আমরা রিয়াল মাদ্রিদের বিপক্ষে খেলি বা না খেলি, আমি সবসময় বার্সেলোনার সমর্থক হয়ে থাকব। এই ক্লাবে আমি বড় হয়েছি এবং আমি আজ যা, তার অনেকটাই এই ক্লাবের কারণে।”

“তবে যখন আমি বায়ার্নের সঙ্গে ছিলাম এবং রিয়াল মাদ্রিদ অথবা বার্সেলোনার বিপক্ষে খেলেছি, তখন তাদের হারাতে চেয়েছি। বিশেষ কিছু নয়। আমার খেলোয়াড় ও ক্লাবকে পরের ধাপে নিয়ে যেতে আমি এটি চাই। এই ধরনের বিষয়ে আমি মনোযোগ হারাব না। কারণ, রিয়াল মাদ্রিদকে হারাতে দল হিসেবে আমাদের কী করতে হবে, সেদিকেই আমি মনোযোগ দিচ্ছি।”