তিন ধাপে বিশ্বকাপ বাছাইয়ের ক্যাম্পে যোগ দেবেন ফুটবলাররা

প্রাথমিক দল ঘোষণা হয়ে গেছে আগেই, এবার প্রস্তুতি শুরুর পালা। করোনাভাইরাস সংক্রমণের সতর্কতা হিসেবে বিশ্বকাপ বাছাইয়ের ক্যাম্পে ধাপে ধাপে খেলোয়াড়দের যোগ দেওয়ার নির্দেশনা দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন বাফুফে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 August 2020, 10:50 AM
Updated : 4 August 2020, 10:50 AM

২০২২ কাতার বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের এশিয়া অঞ্চলের বাছাইয়ের প্রিলিমিনারি রাউন্ডের দ্বিতীয় ধাপের খেলা আগামী অক্টোবরে শুরু হবে। আগের চার ম্যাচ থেকে ১ পয়েন্ট পাওয়া বাংলাদেশের বাকি আছে আর চার ম্যাচ।

বাছাই সামনে রেখে কদিন আগে ৩৬ জনের প্রাথমিক দল দিয়েছিল বাফুফে। ৭ অগাস্ট থেকে গাজীপুরে ক্যাম্প শুরুর কথাও সেসময় জানিয়েছিল দেশের ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটি।

এক বিজ্ঞপ্তিতে বাফুফে মঙ্গলবার খেলোয়াড়দের তিন ধাপে ক্যাম্পে যোগ দেওয়ার নির্দেশনা দেয়। ৫ ও ৬ অগাস্টে ১২ জন করে খেলোয়াড় যোগ দেবেন। ৭ অগাস্টে যোগ দেওয়ার কথা বলা হয়েছে ১০ জনকে। বাকি দুই জন জামাল ভূইয়া ও কাজী তারিক রায়হান দেশের বাইরে থাকায় যোগ দেবেন পরে।

করোনাভাইরাসের থাবায় গত মার্চে খেলাধুলা বন্ধ হওয়ার পর থেকে ইংল্যান্ডে ছুটি কাটাচ্ছেন কোচ জেমি ডে। ক্যাম্পের শুরুতে তাই থাকছেন না এই ইংলিশ কোচ। ডে ফেরার আগ পর্যন্ত আপাতত স্থানীয় কোচরাই কাজ চালিয়ে নেবেন বলে জানিয়েছেন বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ।

ক্যাম্পে যোগ দেওয়ার আগে ধাপে ধাপে খেলোয়াড়দের করোনাভাইরাস পরীক্ষা করা হবে। রিপোর্ট আসার পর বিপলু-রবিউলরা ক্যাম্পে যোগ দেবেন বলে জানিয়েছে বাফুফে।

পুনরায় শুরু হওয়া বাছাইয়ে আগামী ৮ অক্টোবর সিলেট জেলা স্টেডিয়ামে ফিরতি লেগে আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। এই দলটির কাছে ১-০ গোলে হেরে বাছাইয়ের দ্বিতীয় রাউন্ড শুরু করেছিল ডের দল।